দৈনিক সমাজের কন্ঠ

এসআই নিয়োগে ভুয়া পরীক্ষার্থী খুলনায় আটক ১

রিপোর্টার: খুলনায় পুলিশের এসআই নিয়োগ পরীক্ষা চলাকালে রিয়াজুল ইসলাম হাওলাদার নামের এক ভুয়া পরীক্ষার্থীকে আটক করেছে গোয়েন্দা পুলিশ। রোববার সকাল সাড়ে ১০টার দিকে নগরীর দৌলতপুরস্থ সরকারি বিএল কলেজের ব্যবসায় প্রশাসন ভবনের তৃতীয় তলার ৩০৩নং কক্ষ থেকে তাকে আটক করা হয়। পরে কলেজ ক্যাম্পাস থেকে মূল পরীক্ষার্থী মোঃ রাফসান ইসলামকেও আটক করা হয়।
খুলনা মেট্রোপলিটন পুলিশের (কেএমপি) গোয়েন্দা বিভাগের উপ-পুলিশ কমিশনার বি.এম নূরুজ্জামান জানান, দুই লাখ টাকার চুক্তিতে মূল পরীক্ষার্থী রাফসানের হয়ে পরীক্ষা দিতে আসে রিয়াজুল ইসলাম হাওলাদার। আর রাফসানের সঙ্গে রিয়াজুলকে পরিচয় করিয়ে দেয় তার বন্ধু শাহাজাহান ভূইয়া ওরফে শামীম। মূলত শামীমই রিয়াজুলের সঙ্গে চুক্তি করে। চুক্তি অনুযায়ী রোববার পরীক্ষা দিতে আসে রিয়াজুল। তাকে দেখে সন্দেহ হলে আটক করে জিজ্ঞাসাবাদ করা হয়।
পরে সে স্বীকার করে যে, মূল পরীক্ষার্থী মোঃ রাফসান ইসলামের হয়ে সে পরীক্ষা দিচ্ছে। রাফসান কেন্দ্রের বাইরে অপেক্ষা করছে। সেই তথ্যের ভিত্তিতে পরীক্ষা শেষ হওয়ার পর রাফসান ইসলামকে বিএল কলেজের মাঠ থেকে গ্রেফতার করা হয়। পরিকল্পনাকারী মোঃ শাহাজাহান ভূইয়া ওরফে শামীম পলাতক আছে। তাদের বিরুদ্ধে দৌলতপুর থানায় মামলার প্রস্তুতি চলছে।