দৈনিক সমাজের কন্ঠ

অভয়নগরের একতারপুর মাধ্যমিক বিদ্যালয়ের এক শিক্ষিকার বিরুদ্ধে ব্যাপক অভিযোগ

স্টাফ রিপোর্টার :যশোরের অভয়নগর উপজেলার একতারপুর মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষিকা চারমিন সুলতানার বিরুদ্ধে ব্যাপক অভিযোগ উঠেছে। বিদ্যালয়ের অভিভাবকরা উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট ওই শিক্ষিকার বিরুদ্ধে লিখিত অভিযোগ করেছেন।
লিখিত অভিযোগে উল্লেখ করা হয়েছে অভয়নগর উপজেলার একতারপুর মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা চারমিন সুলতানা ইচ্ছামত বিদ্যালয়ে যাওয়া আসা করেন। প্রায়ই অনুমেদিত অনুপস্থিত থাকেন। গত বছরের ২৪ অক্টোবর থেকে কর্তৃপক্ষের অনুমতি ছাড়াই বিদ্যালয়ে অনুপস্থিত রয়েছেন। যে কারণে বিদ্যালয়ের জেএসসি ও বার্ষিক পরীক্ষায় শিক্ষার্থীরা ভাল ফলাফল করতে পারেনি। অভিযোগে প্রকাশ বর্তমানে অনোনুমদিত ছুটি অনুমোদন করার জন্য তিনি কখনও ভাইয়ের চিকিৎসার কথা কখনও নিজ ছেলের চিকিৎসার কথা কারণ হিসেবে থাড়া করছেন যাহা তদন্ত কমিটির তদন্তে মিথ্যা প্রমানিত হয়েছে।
অভিযোগে উল্লেখ রয়েছে, চারমিন সুলতানা রাজনৈতিক প্রভাব খাটিয়ে এবং ধনী পরিবারের পুত্রবধূ হওয়ার কারণে এর আগেও প্রায়ই প্রতিষ্ঠানে অনুপস্থিত থাকেন। তিনি প্রধান শিক্ষকের প্রতি কোনো অনুগত্য প্রদর্শন করেন না এবং তার অনুমতি ছাড়ায় নিজ ্ইচ্ছামত স্কুলে আসেন এবং যান। প্রায়শই স্কুলে না এসে পরের দিন জোর পূর্বক খাতায় স্বাক্ষর করেন। তার বাপের বাড়ি এবং শ্বশুর বাড়ি স্কুলের ৫০ গজের মধ্যে অবস্থিত এবং তিনি প্রতিদিন স্কুলে ঢোকার সময় তার পোষা চারটি কুকুর নিয়ে আগমন করেন এবং প্রস্থান করা পর্যন্ত কুকুরগুলো স্কুলে অবস্থান করে এতে বিদ্যালয়ের শিক্ষার্থী, শিক্ষক- কর্মচারির মধ্যে আতঙক বিরাজ করে।
এব্যাপারে চারমিন সুলতানা তার বিরুদ্ধে সকল অভিযোগ অস্বীকার করে বলেন “ একটি মহল তার এবং তার পরিবারের ভাবমুর্তি ক্ষুন্ন করার জন্য অভিযোগ করেছেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: নাজমুল হুসাইন খান বলেন “অভিযোগ পেয়েছি তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে
সহকারী শিক্ষিকা চারমিন সুলতানা বলেন আমার কোনো বক্তব্য নেই জারা অভিযোগ করেছেন তাদের কাছ থেকে শোনেন