দৈনিক সমাজের কন্ঠ

অভয়নগরের একজন সাদা মনের গুনী মানুষ ‘মোবারক হোসেন’ 

মনিরুজ্জামান মিল্টন, অভয়নগর প্রতিনিধিঃ
অভয়নগর উপজেলার মধ্যে লুকিয়ে আছে অনেক সাদা মনের মানুষ। যারা নিরবে নিভৃতে সাদামাঠা জীবন যাপনে অভ্যস্ত । যাদের অবদানের কথা সাধারণত  প্রকাশ পায় না। কারন তারা প্রকাশ করেন না, নিরবেই সমাজের ভালো  কাজ করে যান। মানুষের উপকার করেন  গোপনে।
তেমনি গুনী ও সাদামনের মানুষের মধ্যে একজন হলেন মোবারক হোসেন। কখন ও নিজেকে বিজ্ঞাপন দিয়ে মেলে ধরেননি বরং গোপনে কাজ করে গেছেন সাধারন মানুষের হাসি কান্নার চিত্র নিয়ে। মানুষের সামনে তুলে ধরেছেন সামাজিক চিত্র।তুলে ধরেছেন  পরিবেশ, গ্রামবাংলার অপুর্ব  সব শিল্পকর্ম।
পেশায় একজন দক্ষ ফটোজার্নালিষ্ট ও সাদা মনের মানুষ মোবারক হোসেন।  কৃতিমান ও শ্রদ্ধাভাজন এই ব্যক্তিত্ব যশোর জেলার অভয়নগর উপজেলার নওয়াপাড়া পৌরসভার ১ নং ওয়ার্ডের আলীপুরের স্হায়ী বাসিন্দা।  নওয়াপাড়া থেকে মাধ্যমিক ও স্নাতক ডিগ্রী শেষে  পেশাগত কারণে ঢাকায় পাড়ি জমান এবং ফটোজার্নালিজমকে পেশা হিসেবে বেছে নেন। নিরহংকার মিতভাষী মোবারক হোসেন ব্যক্তি জীবনের পাশাপাশি পেশাগত  জীবনে অত্যন্ত দক্ষ ফটো জার্নালিস্ট হিসেবে দেশব্যাপী বরেণ্য ও দীর্ঘদিন যাবৎ  জাতীয় পর্যায়ে ফটো সাংবাদিকদের নেতৃত্ব প্রদান করে চলেছেন।
নওয়াপাড়াবাসীর গর্ব তথা যশোর জেলার অহংকার মোবারক হোসেন  বর্তমানে নিয়মিত প্রকাশিত জাতীয়  দৈনিক The Daily Good Morning  পত্রিকার সিনিঃ ফটো জার্নালিস্ট হিসেবে দায়ীত্বে আছেন  এর পাশাপাশি তিনি জাতীয় ও বাংলাদেশ সরকারের বিভিন্ন মন্ত্রণালয় ও মন্ত্রীদের ফটোসেশানের  জন্য সংযুক্ত আছেন দীর্ঘদিন যাবৎ।  পেশাগত জীবনের জন্য বর্তমানে তিনি ঢাকায় পরিবার নিয়ে বসবাস করেন।
মোবারক হোসেন বাংলাদেশের জাতীয় পর্যায়ে ফটো জার্নালিস্টদের নেতৃত্ব দিয়ে আসছেন দীর্ঘদিন যাবৎ।  বাংলাদেশের ফটো জার্নালিস্টদের জাতীয় পর্যায়ের সংগঠন “বাংলাদেশ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন” -এর বিভিন্ন মেয়াদে  নেতৃত্ব প্রদান করে চলেছেন , এবং বর্তমানে তিনি সংগঠনটির প্রচার ও প্রকাশনা সম্পাদক হিসেবে নেতৃত্ব প্রদান করছেন।  এর পূর্বে তিনি একই সংগঠনের পরপর দুই মেয়াদে সাংগঠনিক সম্পাদক হিসেবে সুনামের সহিত দায়ীত্ব পালন করেছেন। একই পদে কোন ব্যক্তি পরপর দুই মেয়াদের বেশী দায়িত্ব বা নেতৃত্ব প্রদান করতে না পারার সংগঠনের  গঠনতান্ত্রিক বাধ্যবাধকতা থাকায় বর্তমানে তিনি সংগঠনটির প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে দায়ীত্বভার গ্রহণ করেছেন । মোবারক হোসেন অভয়নগরবাসীর গর্ব।