দৈনিক সমাজের কন্ঠ

অভয়নগরে প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে সমাপ্ত হলো শারদীয় দুর্গা উৎসব 

অভয়নগর প্রতিনিধি, মনিরুজ্জামান মিল্টনঃ
সারা দেশের ন্যায় অভয়নগর উপজেলায় মন্ডপে মন্ডপে প্রতিমা বিসর্জ্জন ও সঁিদুর খেলার মধ্য দিয়ে শেষ হলো শারদীয় দুর্গা উৎসব।
প্রতিটি মন্ডপে ভক্ত দের ভীড় ছিলো চোখে পড়ার মতো। তারা,সারাদেশের মংগল কামনা ও মহা মারীর হাত থেকে পৃথিবীকে রক্ষার কামনা ও শুখ সমৃদ্ধি বজায় থাকুক মায়ের কাছে এই কামনা করেন।
ভক্ত রা বলেন তারা গত দুবছর করোনার কারনে ঠিক মত পুজা উদযাপন করতে পারেনি, তাই এবার মহা ধুম ধাম, আলোকসজ্জার সাথে, শংখ ও উলু ধ্বনির মাধ্যমে যথা যথ ভাব গাম্ভীর্যের মধ্য দিয়ে পুজা উদযাপন করতে পেরে বেজায় খুশি।
এবার মন্ডপে মন্ডপে আইনশৃঙ্খলা বাহিনীর তত্বাবধানে নিরাপত্তা ব্যবস্থা ছিলো চোখে পড়ার মত। ফলে দূর দুরান্ত থেকে আসা নারী পুরুষ, কিশোর -কিশোরী রা নির্বিঘ্নে চলাচল ও আনন্দ উৎসব উপভোগের মধ্য দিয়ে পুজা উদযাপন করেন। সেই সাথে প্রতি বছর যেনো এ ভাবেই পুজা উদ্যাপন করতে পারেন সে ব্যপারে আশা ব্যক্ত করেন।
তারা জানান এবার দেবী এসেছে ঘোড়ায় চড়ে এবং বিদায় নেবে নৌকায়।
এবার আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি আওয়ামীলীগের বিভিন্ন স্তরের নেতা কর্মী রা পুজা মন্ডপ পরিদর্শন করেন।
অষ্টমী নবমী ও দশমীতে ভক্তদের উপচে পড়া ভীড় লক্ষ করা গেছে। শিশুরা মনের মত সেজে বাবা মায়ের তথা পরিবারের সাথে পুজামন্ডপে এসে মাটির তৈরী খেলনা সহ বিভিন্ন উপকরন কেনা কাটায় ছিলো ব্যস্ত।
প্রতিবারের ন্যায় এবার ও বিজয় দশমীতে অভয়নগর নওয়াপাড়ায় ভৈরব নদীতে বেদনাবিধুর শোকাবহ পরিবেশের মধ্য দিয়ে ভক্তরা প্রতিমা বিসর্জ্জন দেন।সেই সাথে দেবীকে সামনের বছর আবার পাবার আশা ব্যক্ত করেন।