দৈনিক সমাজের কন্ঠ

অভয়নগর স্বাস্থ্য কমপ্লেক্সে প্রবেশের মুল ফটোকের রাস্তা প্রশস্ত করা ছাড়াই চলছে সংস্কার কাজ

অভয়নগর স্বাস্থ্য কমপ্লেক্সের মুল ফটোকের লাগোয়া সীমানা প্রাচীর ঘেষে পিচ করা ছাড়াই চলছে সংস্কার কাজ। ছবি - স্টাফ রিপোর্টার

স্টাফ রিপোর্টার – যশোর জেলার অভয়নগর স্বাস্থ্য কমপ্লেক্সের মুল গেটের রাস্তা প্রশস্ত করা ছাড়াই সংস্কার কাজ চলছে। অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনের রাস্তাটুকু প্রশস্ত করা সহ রাস্তাটির সংস্কার কাজ এগিয়ে গেলেও হাসপাতাল গেটের রাস্তার মাপটি রয়ে গেছে সেই পুরাতন মাপের। অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রাচীর ঘেষে গড়ে ওঠা অবৈধ স্থাপনা ভেঙ্গে রাস্তা প্রশস্তকরন সহ হাসপাতালটির মুল গেটের রাস্তাটি প্রশস্ত করার কথা থাকলেও রহস্যজনক কারনে গেটের সেই রাস্তার মাপটি রয়ে গেছে পুরাতন মাপের।

আজ ৬ই জুন বৃহস্পতিবার এলা্কাবাসীর প্রতিবেদন করার দাবীর মুখে সরেজমিন যেয়ে দেখা গেলো হাসপাতালটির গেটে ঢোকার মুখে অবৈধভাবে গড়ে ওঠা দোকানগুলির জায়গাগুলি ঠিক রেখেই রাস্তাটির সংস্কার কাজ চলছে। যার ফলে রাস্তাটি সংস্কার হলেও অচিরেই সেই পুরাতন জায়গায় আবারও গড়ে উঠতে পারে অবৈধ দোকানপাট ফলে সঙ্কুচিতই রয়ে যাবে হাসপাতালে প্রবেশ পথটি। এব্যাপারে ঈদের ছুটি থাকায় সংশ্লিষ্ট কোনো কর্মকর্তার সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি। কয়েকজন এলাকাবাসী জানান হাসপাতাল গেটের মুখে আগে যে অবৈধ কয়েকটি দোকান ছিলো সেই জায়গাগুলি রক্ষা করেই সংস্কার কাজ এগিয়ে চলেছে তাহলে অবৈধ স্থাপনা উচ্ছেদ করে লাভ হলো কি? এলাকাবাসী দাবী করেন হাসপাতালটিতে ঢোকার মুখে হাসপাতালের প্রাচীরের দুইপার্শের প্রাচীর পর্যন্ত পিচ টেনে দিলে হাসপাতালটির গেটটি অনেক বড় হতো সেক্ষেত্রে এ্যাম্বুলেন্স সহ রোগী আনা নেওয়া করা বিভিন্ন যানবাহন চলাচলে আর কোনো সমস্যা হতোনা। কিন্তু আগের জায়গায় ঠিক রেখে পিচ করে গেলে আবারও হাসপাতালটিতে ঢোকার মুখে গেটে গড়ে উঠতে পারে অবৈধ স্থাপনা। ফলে হাসপাতালে রোগী নিয়ে আসা যাওয়া যানবাহনগুলি টার্নিং নিয়ে হাসপাতালে ঢুকতে গেলেই ঘটতে পারে বড় কোনো দুর্ঘটনা। এজন্যই হাসপাতালে ঢোকার মুখে গেটের সাথেই লাগোয়া প্রাচীর দুটি ঘেষে পিচ করে দেওয়ার দাবী জানান এলাকার বসবাসকারী স্থানীয় জনগন এবং স্থানীয় সকলে বিষয়টির দিকে নজর দিতে সংশ্লিষ্ট সকল কর্মকর্তার দৃষ্টি আকর্ষন করেন।