দৈনিক সমাজের কন্ঠ

ডেঙ্গু পরিস্থিতি সরকারের নিয়ন্ত্রণের বাইরে নয় – সেতুমন্ত্রী

সমাজের কণ্ঠ  ডেস্ক  -১ আগস্ট, ২০১৯:

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ডেঙ্গু পরিস্থিতি নিয়ে বলেছেন এটি মোকাবিলা করা কঠিন। কিন্তু পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে নয়। আমরা এটা মোকাবিলা চ্যালেঞ্জ হিসেবে নিয়েছি। ডেঙ্গু শুধু বাংলাদেশ নয়, বিশ্বের বিভিন্ন দেশে দেখা দিয়েছে বলেও মন্তব্য করেন ওবায়দুল কাদের।

আজ বৃহস্পতিবার জাতীয় শোক দিবস উপলক্ষে আগস্ট মাসব্যাপী বঙ্গবন্ধুর ওপর চিত্রপ্রদর্শনীর উদ্বোধন অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি একথা জানান। শিল্পকলা একাডেমির চিত্রশালায় আওয়ামী যুবলীগ এ অনুষ্ঠানের আয়োজন করে।

স্বাস্থ্যমন্ত্রীর ডেঙ্গু পরিস্থিতিতে বিদেশ সফর বিষয়ে সেতুমন্ত্রী বলেন, স্বাস্থ্যমন্ত্রী বিদেশে থাকলেও স্বাস্থ্য মন্ত্রণালয়ের কাজ থেমে থাকেনি। এখন মোবাইলেও নির্দেশনা দেওয়া যায়। তিনি (স্বাস্থ্যমন্ত্রী) জরুরি কাজে বিদেশে যেতে পারেন, বিনা অনুমতিতে তিনি যাননি। একজন মন্ত্রীই শুধু মন্ত্রণালয় নয়, তিনি দেশে চলে এসেছেন।

ওবায়দুল কাদের বলেন, ডেঙ্গু শুধু বাংলাদেশ নয়, বিশ্বের বিভিন্ন দেশে দেখা দিয়েছে। ফিলিপাইনে এ পর্যন্ত ডেঙ্গুতে ৮শ জনের মৃত্যু হয়েছে, এক লাখ আক্রান্ত হয়েছে। তারা জাতীয় দুর্যোগ ঘোষণা করেছে। ভিয়েতনামেও ডেঙ্গু ছড়িয়ে পড়েছে। ভারতে কম আছে, ইন্দোনেশিয়ায় অনেক বেশি, থাইল্যান্ডে ছড়িয়ে পড়েছে, সিঙ্গাপুরে অনেকে আক্রান্ত।

তিনি বলেন, আমরা যা সত্য তা স্বীকার করে মোকাবিলায় কাজ করছি। অবস্থা অ্যালার্মিং। মোকাবিলা করা কঠিন। কিন্তু পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে নয়। আমরা এটা মোকাবিলা চ্যালেঞ্জ হিসেবে নিয়েছি। আমরা সাহস রাখি শেখ হাসিনার নেতৃত্বে পরিস্থিতি মোকাবিলা করবো।

ফাইল ফটো