দৈনিক সমাজের কন্ঠ

ডেঙ্গুতে আরো দুইজনের মৃত্যু হয়েছে

সমাজের কণ্ঠ  ডেস্ক-৯ আগস্ট, ২০১৯ :   ডেঙ্গুতে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতাল এবং বরিশাল শেরে বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে আরো দুইজনের মৃত্যু হয়েছে।

গতকাল বৃহস্পতিবার (৮ আগস্ট) দিবাগত রাত সাড়ে ১২টার দিকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের ২০৭ নম্বর ওয়ার্ডে মারা যায় ১০ বছরের শিশু রিফাত। আর একই দিন রাত দেড়টার দিকে বরিশাল শেরে বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে মারা যান মো. মজিবর রহমান মঞ্জু মোল্লা নামের এক ডেঙ্গু রোগী। এ নিয়ে ডেঙ্গুতে ঢাকা মেডিক্যালে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২২ জনে। আর বরিশাল শেরে বাংলা মেডিক্যালে দাঁড়িয়েছে তিনজনে।

এ ছাড়া গতকাল বৃহস্পতিবার (৮ আগস্ট) পর্যন্ত সরকারি হিসাব অনুযায়ী সারা দেশে মৃতের সংখ্যা ছিল ২৯। তবে বিভিন্ন গণমাধ্যম থেকে পাওয়া তথ্য বলছে, এ মৃত্যুসংখ্যা সরকারি হিসাবের তিন গুণের কাছাকাছি।

ঢাকা মেডিক্যাল সূত্রে জানা যায়, ডেঙ্গুতে গতকাল বৃহস্পতিবার দুপুরে ২০৭ নম্বর ওয়ার্ডে ভর্তি হয় রিফাত। সেদিনই দিবাগত রাত সাড়ে ১২টায় তার মৃত্যু হয়। রাতেই মৃতদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। সে মুগদা থেকে এসেছিল। এর আগে বৃহস্পতিবার (৮ আগস্ট) দুপুড়ে মারা যান নোয়াখালী জেলার মাইজদি উপজেলার বাসিন্দা লাটু মিয়া (৫২)। তিনি গত ৪ আগস্ট জ্বর নিয়ে ঢামেক হাসপাতালে ভর্তি হন।

এদিকে, বৃহস্পতিবার রাত সাড়ে ১১টায় বরগুনা জেলা থেকে আসা ডেঙ্গু রোগী মো. মজিবর রহমান মঞ্জু মোল্লা আশঙ্কাজনক অবস্থায় শেরে বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি হন। রাত ১টা ৩০মিনিটে তাঁর মৃত্যু হয়।

হাসপাতালের পরিচালক ডা. বাকির হোসেন জানান, ডেঙ্গুর সঙ্গে মজিবর রহমান মঞ্জু ডায়রিয়ায়ও আক্রান্ত ছিলেন। রাতেই স্বজনরা মৃতদেহ গ্রামের বাড়ি নিয়ে গেছেন। তিনি জানান, এ নিয়ে শেরে বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে এ পর্যন্ত তিনজন ডেঙ্গু রোগীর মৃত্যু হলো। এ ছাড়া অপর এক নারীর মৃত্যু হয়েছে গৌরনদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে।