দৈনিক সমাজের কন্ঠ

বেনাপোল চেকপোস্টে শরীরে বিশেষ কায়দায় রাখা মোবাইল সেট সহ স্বামী-স্ত্রী আটক

নাজিম উদ্দীন জনি,শার্শা(বেনাপোল)প্রতিনিধি: বিশেষ কায়দায় পায়ে বেঁধে মোবাইলসহ অন্যান্য মালামাল পাচারের অভিযোগে দুই পাসপোর্ট যাত্রী স্বামী-স্ত্রীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা।

সোমবার(১৪ই অক্টোবর) দুপুরে যশোরের বেনাপোলের আমড়াখালি বিজিবি চেকপোস্টে ঢাকাগামী পরিবহন থেকে তাদেরকে আটক করা হয়।

আটককৃত স্বামী-স্ত্রী হলেন, ঢাকার খিলক্ষেত থানার কুড়াঢল পূর্বপাড়ার শহিদ মিয়ার ছেলে হেলেন মিয়া (৪৪) ও তার স্ত্রী সায়মা সুলতানা (৩৩)।

বিজিবি জানায়, গোপন সংবাদের ভিত্তিতে জানা যায়, দুইজন পাসপোর্টযাত্রী ভারত থেকে বিপুল পরিমাণ মালামাল নিয়ে একটি পরিবহনে ঢাকা যাচ্ছে। পরিবহনটি আমড়াখালি চেকপোস্টে এলে আমড়াখালী চেকপোস্টে কর্মরত হাবিলদার আশেক আলীর নেতৃতে বিজিবি সদস্যরা তল্লাসি চালায়।

এ সময় হেলেন মিয়া ও তার স্ত্রী সায়মা সুলতানাকে বাস থেকে নামিয়ে এনে শরীরে তল্লাসি চালানো হয়। সায়মা সুলতানার পায়ে সঙ্গে বিশেষ ব্যবস্থায় বাঁধা ১৮টি ভারতীয় মোবাইল (রেডমি এবং রিয়ালমি স্মার্ট ফোন) উদ্ধার করা হয়। পরে তাদের ব্যাগ তল্লাসি করে ৬টি থ্রি পিস, ১৭টি শাড়ি, ২০টি শাল চাদর, ১৩টি ওড়নাসহ ৬ লাখ ৫৯ হাজার ৪৫০ টাকার মালামাল পাওয়া যায়।

যশোর ৪৯ বিজিবি ব্যাটেলিয়নের অধিনায়ক লে.কর্নেল সেলিম রেজা জানান,আটক দুইজন শরীরের সঙ্গে অভিনব পন্থায় ভারত থেকে বাংলাদেশে শুল্ক ফাঁকি দিয়ে চোরাচালানী মালামাল পাচার করছিল। মোবাইলগুলো মহিলার পায়ের সঙ্গে বিশেষ ব্যবস্থায় বাঁধা ছিল এবং চার্জারসহ অন্যান্য মালামাল ব্যাগে, কসমেটিকসের প্যাকেটে এবং জুতার মধ্যে গোপনভাবে সংরক্ষিত ছিল।

তিনি আরও বলেন,আটককৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, ইতোপূর্বে ৬ থেকে ৮ বার একই পদ্ধতিতে তারা অবৈধ মালামাল পাচার করেছে।