দৈনিক সমাজের কন্ঠ

বেনাপোল কাস্টমসের ২৯ নভেম্বরের লিখিত নিয়োগ পরীক্ষা স্থগিত

নাজিম উদ্দীন জনি,শার্শা(বেনাপোল)প্রতিনিধিঃ যশোরের বেনাপোল কাস্টমস হাউজে নিয়োগ পরীক্ষার সুষ্ঠ পরিবেশ ও ব্যবস্থাপনা নিয়ে পরীক্ষার্থীদের মাঝে বিভিন্ন বিতর্ক উঠায় অবশেষে আগামী ২৯ নভেম্বরের লিখিত পরীক্ষা স্থগিত করা হয়েছে।
এদিকে নিয়োগ বানিজ্যে অভিযুক্ত বিতর্কিত কাস্টমস অতিরিক্ত কমিশনার ও নিয়োগ কমিটির সভাপতি ড.নেয়ামুল ইসলামকে কমিটি থেকে বাদ দেওয়ার আহবান পরীক্ষার্থীদের।
মঙ্গলবার(২৫ নভেম্বর) সকালে বেনাপোল কাস্টমস কমিশনার বেলাল হোসেন চৌধুরী পরীক্ষা স্থগিতের বিষয়টি গণ মাধ্যমকে নিশ্চিত করেছেন।
ডেপুটি কমিশনার ও বিভাগীয় নির্বাচন কমিটির সদস্য সচিব এসএম শামিমুর রহমান  সাক্ষরিত চিঠিতে বলা হয়, আগামী ২৯ নভেম্বরের কাস্টমস হাউজ বেনাপোলের ৩য় ও ৪র্থ শ্রেনীতে বিভিন্ন পদে অনুষ্ঠিতব্য লিখিত পরীক্ষা কর্তৃপক্ষের সিদ্ধান্ত মোতাবেক অনিবার্য কারণ বশতঃ স্থগিত করা হয়েছে।
পরবর্তীতে এ পরীক্ষা পুনরায় অনুষ্ঠানের তারিখ ও সময় নির্ধারণ করে কাস্টমস হাউজ বেনাপোলের ওয়েব সাইটঃ www.bch.gov.bd এবং বিভিন্ন জাতীয় দৈনিক ও ফেসবুকে  জানিয়ে দেওয়া হবে।
উল্লেখ্য, কাস্টমস হাউজের বিভিন্ন পথে ৯৪ জনকে নিয়োগের জন্য তিন বছর আগে দরখাস্ত আহবান করা হয়।
এতে আবেদন পড়ে পায় ৬৪ হাজার । গত ২৩ নভেম্বর শারীরিক পরীক্ষার দিন ছিল। এদিন বেনাপোল কাস্টমসে পরীক্ষা দেওয়ার জন্য উপস্থিত হয় ২৭০৯৬ জন পরীক্ষার্থী।কিন্তু সুন্দর ভাবে পরীক্ষা অনুষ্ঠানের জন্য কাস্টমস হাউজে পর্যাপ্ত জাইগা ও জনবলের অভাবে বেকায়দায় পড়ে পরীক্ষাথীরা। কাস্টমসের বিরুদ্ধে নিয়োগ বাণিজ্যের অভিযোগ তোলেন পরীক্ষার্থীরা। বিষয়টি নিয়ে বেনাপোল কাস্টমস হাউজের অতিরিক্ত কমিশনার ও নিয়োগ প্রক্রিয়া কমিটির সভাপতি ড. নেয়ামুল ইসলামের সাথে সাংবাদিকরা কথা বলতে চাইলে তিনি তিনি যুক্তিসংগত কোন মন্তব্য না করে সংবাদকর্মীদের সাথে অসৌজন্য মুলক আচারন করে বের করে দেন। এনিয়ে দেশের বিভিন্ন গণমাধ্যমে নিউজ প্রকাশিত হয়। কমিটি থেকে নেয়ামুুল ইসলামকে সরানোর দাবী ও তোলেন শিক্ষাথীরা।