দৈনিক সমাজের কন্ঠ

বেনাপোল  ইমিগ্রেশন ওসি মহসিন খান বদলি- নতুন ওসি খোরশেদ আলমের যোগদান

শার্শা(বেনাপোল) প্রতিনিধিঃ বেনাপোল চেকপোষ্টে ইমিগ্রেশন ওসি মোহাম্মাদ মহসিন খান পাঠানকে বদলি করা হয়েছে। তিনি গত ২৯/০৮/২০১৯ তারিখে জেলা পুলিশের নিকট থেকে এসবি পুলিশের প্রথম  ওসি হিসাবে দায়িত্ব বুঝে নেন। তাকে ঢাকা শাহজালাল বিমানবন্দরে বদলি করা হয়েছে। তার স্থলাভিষিক্ত হচ্ছেন খোরশেদ আলম নামে একজন এসবি ইন্সপেক্টর।
বেনাপোল ইমিগ্রেশনে তিনি যোগদানের পর পাল্টে যায় দীর্ঘ ৪ যুগের কর্মকান্ড। এখানে তিনি পাসপোর্ট যাত্রীদের সুবিধার্থে বহিরাগত প্রবেশ নিশেধাজ্ঞা জারী করেন। এরপর চেকপোস্ট এলাকার নামধারী পাসপোর্ট দালালদের উৎখাত করে পর্যটকদের এবং এলাকার মানুষের কাছে একজন আদর্শবান পুলিশ অফিসার হিসাবে স্বীকৃতি পায়। এর আগে এই ইমিগ্রেশনে বহিরাগতরা অবাধে প্রবেশ করত। এরা দেশের প্রত্যন্ত অঞ্চল থেকে আসা পাসপোর্ট যাত্রীদের নিকট থেকে কাজের অজুহাতে বিভিন্ন সময় হাতিয়ে নিত টাকা পয়সা। এসব বিষয় এর ওপর কড়া নজর রাখেন ওসি মহাসিন খান।
গত ৬ মাসে বেনাপোল ইমিগ্রেশন এর পরিবর্তন সম্পর্কে ঢাকার পাসপোর্ট যাত্রী মনির খান বলেন, এর আগে এখানে দালালদের উৎপাতে আমরা অতিষ্ট হয়ে যেতাম। আমি ব্যবসা বানিজ্যর কাজের জন্য প্রতি মাসে দুই একবার ভারতে যাই। গত ছয় মাস আমি এ পথে শৃংখলার সাথে ভারতে যাতায়াত করছি একেবারে ঝামেলা ছাড়া। এখানে নেই কোন উৎপাত, টানা হেচড়া। সাধারন যাত্রীরাও এ পথে শৃঙ্খলার সাথে তাদের যার যার পাসপোর্টের আনুষ্ঠানিকতার কাজ করছে বলে স্থানীয়রা জানায়।
সরেজমিনে দেখা গেছে, এর আগে পাসপোর্টযাত্রীরা স্থানীয় দালালদের মাধ্যেমে তাদের পাসপোর্টের আনুষ্ঠানিকতার কাজ করত। বর্তমানে এখানে লাইনে দাঁড়িয়ে দালাল বিহীন পাসপোর্টযাত্রীরা যার যার কাজ নিজে নিজে করছে।