দৈনিক সমাজের কন্ঠ

করোনা ভাইরাস প্রতিরোধে মাঠে নেমেছে বেনাপোল স্থলবন্দরের কর্মকর্তা,কর্মচারীরা

নাজিম উদ্দীন জনি,(শার্শা)বেনাপোল প্রতিনিধিঃ চীনের নোভেল করোনা ভাইরাস প্রতিরোধ করতে স্থল বন্দর বেনাপোল এর কর্মকর্তা কর্মচারী এবার মাঠে নেমেছে ;ভারতীয় আমদানি পন্যবাহী ট্রাক ড্রাইভারদের পরীক্ষা নিরীক্ষায়।
মঙ্গলবার সকাল ১১ টার সময় বেনাপোল চেকপোষ্ট এর মুল ফটকে পরীক্ষার শুভ উদ্বোধন করেন বেনাপোল বন্দরের উপ-পরিচালক  মামুন কবির তরফদার।
চেকপোষ্ট ইমিগ্রেশন এর উপ-সহকারী ডাক্তার আাব্দুল মজিদ ও তার অধিনস্থ স্বাস্থ্য সেবার লোক এ পরীক্ষার কাজ করে।
বেনাপোল বন্দরের উপ-পরিচালক মামুন কবির তালুকদার বলেন, আমরা যদি শুধু ভারত থেকে আগত পাসপোর্ট যাত্রীদের পরীক্ষা নিরিক্ষা করি তাহলে শত ভাগ পরীক্ষা করা হবে না। কারন আমদানি পন্য বাহি ভারতীয় ট্রাকের ড্রাইভারাও করোনা ভাইরাসের জীবানু বহন করে বাংলাদেশে প্রবেশ করতে পারে।
সে লক্ষে আমরা বন্দর থেকে ভারতীয় ট্রাক ড্রাইভার ও হেলপারদের পরীক্ষা নিরীক্ষার জন্য বাংলাদেশের প্রবেশদ্বার দুটি গেটে মেডিকেল টিম বসিয়ে কাজ চালিয়ে যাচ্ছি।
এসময় তিনি চেকপোষ্ট বিজিবি ক্যাম্পের সুবেদার শহীদ উদ্দিনকেও যারা গেট পাশে আসে তাদের ও পরীক্ষা নিরীক্ষার জন্য মেডিকেল টিমের কাছে পাঠানোর কথা বলেন।
ডাক্তার আব্দুল মজিদ বলেন, এটা একটি ভালো পরিকল্পনা। তিনি বলেন শুধু বিদেশ থেকে পাসপোর্ট যাত্রি এ পথে আসে না। বিদেশ থেকে ভারতীয় গাড়ির লোকজন পাসপোর্ট ভীসা বাদে গেট পাস নিয়ে বাংলাদেশে প্রবেশ করে।
এসময় উপস্থিত ছিলেন বেনাপোল বন্দরের উপ-পরিচালক রুহোল আমিন, আতিকুর রহমান, ট্রাফিক পরিদর্শক ফিদা হোসেন, আব্দুল কাদের প্রমুখ।