দৈনিক সমাজের কন্ঠ

মোহনা টেলিভিশনের বেনাপোল প্রতিনিধিকে হত্যার হুমকির প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ

নাজিম উদ্দীন জনি,শার্শা(বেনাপোল)প্রতিনিধিঃ মোহনা টেলিভিশনের বেনাপোল প্রতিনিধি সাংবাদিক শিশির কুমার সরকারকে হত্যার হুমকীর প্রতিবাদে বেনাপোলে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্টিত হয়েছে।

রবিবার (০৪ই এপ্রিল)সকাল ১০ টায় বেনাপোল কাস্টম হাউজের প্রধান গেটের সামনে মোহনা টেলিভিশনের বেনাপোল প্রতিনিধি সাংবাদিক শিশির কুমার সরকারকে হত্যার হুমকী দাতার বিচারের দাবিতে মানববন্ধন করেছে শার্শা উপজেলায় কর্মরত সাংবাদিক ও মানাবাধিকার সংগঠন।

মানববন্ধন কর্মসূচিতে সাংবাদিক নেতারা দেশে চলমান সাংবাদিক নির্যাতন হুমকী হত্যাকান্ড সহ সকল হত্যাকান্ডের সঙ্গে জড়িতদের দ্রুত গ্রেপ্তার ও বিচারের দাবি জানান।

মানববন্ধন কর্মসূচিতে সাংবাদিক নেতবৃন্দ ছাড়াও মানবাধিকার কর্মীর প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

মানববন্ধনে অংশ গ্রহন করে বেনাপোল প্রেসক্লাব, একতা প্রেসক্লাব, বন্দর প্রেসক্লাব,সীমান্ত প্রেসক্লাব, বেনাপোল টিভি জার্নালিস্ট এসোসিয়েশন, সহ প্রেসক্লাবের সভাপতি ও সাধারন সম্পাদক বৃন্দ।

জানা যায়, মোহনা টেলিভিশনের বেনাপোল প্রতিনিধি সাংবাদিক শিশির কুমারকে শার্শার মটর ম্যাকানিক মিজানুর রহমান ওরফে উদ্ভাবক মিজানের ২০০৪ সালের একটি হত্যা মামলার তথ্য সংগ্রহ করতে গেলে তাকে হত্যার হুমকী দেন।

এবং ২৮ শে মার্চ রাতে লোকজন সহ নাভারনে তার ভাড়া বাসায় গিয়ে প্রান নাসের হুমকী প্রদান করেন।

এরই পরিপ্রেক্ষিতে সাংবাদিক শিশির সরকার ২৯ শে মার্চ শার্শা থানায় একটি সাধারন ডায়েরী করেন।কিন্তু প্রশাসনের পক্ষ থেকে এখন পর্যন্ত কোন পদক্ষেপ গ্রহন না করায় তিনি ও তার পরিবার নিয়ে নিরাপত্তাহীনতায় আছেন।

যশোর-কলকাতা মহাসড়কের বেনাপোল কাস্টমস হাউসের সামনে ঘন্টা ব্যাপি চলা এই মানববন্ধনে বক্তব্য দেন বেনাপোল প্রেসক্লবের সভাপতি মহাসিন মিলন,সাধারন সম্পাদক রাশেদুজ্জামন রাশু,চ্যানেল আই ও সমকালের এর বেনাপোল প্রতিনিধি সাজেদুর রহমান,এস এ টিভির বেনাপোল প্রতিনিধি নাসির উদ্দীন,বাংলাদেশ প্রতিদিনের প্রতিনিধি বকুল মাহবুব,দৈনিক লোকসমাজের প্রতিনিধি মনির হোসেন প্রমুখ।

মানববন্ধন কর্মসুচীতে সাংবাদিক নেতারা সাংবাদিক শিশির সরকারের হত্যার হুমকী দাতা মটর ম্যাকানিক মিজানুর রহমান ওরফে উদ্ভাবক মিজান কে দ্রুত গ্রেফতার ও বিচারের দাবি জানান । প্রশাসন ব্যর্থ হলে বৃহত্তর আন্দোলনের হুঁশিয়ারি দেন।