দৈনিক সমাজের কন্ঠ

ডুমুরিয়ার চুকনগরে অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান

রাশিদুজ্জামান সরদার, ডুমুরিয়া প্রতিনিধিঃ
খুলনা ডুমুরিয়া উপজেলার চুকনগর যতিন- কাসেম রোডে জেলা পরিষদের উদ্যোগে  অবৈধ স্থাপনা অভিযান পরিচালিত হয়। ২৫ই মার্চ সকাল ১০টায় খুলনা জেলা পরিষদের সচিব বিষ্ণু পদ পাল ও সহকারী কমিশনার(ভূমি) রাকিবুল হাসানের পরিচালনায় চুকনগর বাসষ্টান্ড থেকে শুরু করে চুকনগর যতিন কাসেম রোডের দুই পাশে গড়ে ওঠা প্রায় একশত পাঁকা ও আধা পাঁকা সকল স্হাপনা বুলডোজার দিয়ে গুড়িয়ে দেয়া হয়। অনেকে আবার নিজ থেকে সরিয়ে নিচ্ছেন। এর আগে ২৩ মার্চ মঙ্গলবার ডুমুরিয়া উপজেলা নির্বাহী অফিসার মোঃ আঃ ওয়াদুত দোকান মালিকদের ২৪ ঘন্টা সময়ের ভিতর সকল অবৈধ স্হপনা সরিয়ে নেওয়ার নির্দেশ দেন।
কিন্তু ২৪ ঘন্টা পার হলেও সকল দোকানদার বহাল রেখে দোকান খুলে ব্যাবসা চালিয়ে যায়।
আজ সকাল ১০ টায় জেলা পরিষদ নিজ উদ্যগে অবৈধ স্হাপনা উচ্ছেদ অভিযান শুরু করে।
এবিষয়ে জেলা পরিষদ সচিব বিষ্ণু পদ পাল ও সহকারী কমিশনার (ভূমি) রাকিবুল হাসান আমাদের কে বলেন জেলা পরিষদের সকল জায়গা উচ্ছেদ করে বাজারের রাস্তাকে প্রসার করায় মুল লক্ষ।
অবৈধ সকল স্হাপনা উচ্ছেদ না হওয়া পর্যন্ত অভিযান অব্যহত থাকবে বলে জানান।
এ বিষয়ে খুলনা জেলা আ লীগ’র সহ-সভাপতি এবি এম শফিকুল ইসলাম বলেন রাস্তাটি প্রসার হলে ছোট বড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পাবে জনসাধারণ।
তিনি আরও বলেন উচ্ছেদ অভিযানের ফলে প্রায় চার পাঁচশত লোক বেকার হয়ে পড়েছে।
সরকারী সহযোগীতা কামনা করেন।
উচ্ছেদ অভিযানে সহযোগীতা ডুমুরিয়া ফায়ার সার্ভিস স্টোশন অফিসার তানভির হাসান,পল্লী বিদ্যুৎ চুকনগর অভিযোগ কেন্দ্রের ইনচার্জ মোশারফ হোসেন,ও ডুমুরিয়া থানা পুলিশ।