দৈনিক সমাজের কন্ঠ

অন্যায়ভাবে আটককৃতদের মুক্তি ও মিথ্যা মামলা বাতিলের দাবিতে পরিবার ও নাগরিক সমাজের সংবাদ সম্মেলন

রাশেদ খান, ঢাকা থেকেঃ ভারতের উগ্র সাম্প্রদায়িক প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশে আগমনের প্রতিবাদে জনগণের গণতান্ত্রিক ও শান্তিপূর্ণ কর্মসূচি থেকে অন্যায়ভাবে গ্রেফতারকৃতদের নিঃশর্ত মুক্তি ও ভিত্তিহীন মামলা প্রত্যাহারের দাবিতে ভুক্তভোগী পরিবার ও উদ্বিগ্ন নাগরিক সমাজের সংবাদ সম্মেলন ।

সংবাদ সম্মেলনে উপস্থিত হয়ে বক্তব্য রাখেন গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি বীর মুক্তিযোদ্ধা ডা.জাফরুল্লাহ চৌধুরী,
বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অবঃ) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বীর প্রতীক, বাংলাদেশ ছাত্র- যুব-শ্রমিক অধিকার পরিষদের সমন্বয়ক ডাকসু ভিপি নুরুলহক নুর, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, বিশিষ্ট অর্থনীতিবিদ ড.রেজা কিবরিয়া, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সরকার ও রাজনীতি বিভাগের অধ্যাপক দিলারা চৌধুরী, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের সাবেক মহাসচিব বীর মুক্তিযোদ্ধা নঈম জাহাঙ্গীর, লেখক ও গবেষক রাখাল রাহা,লেখক ও আইনজীবি খাদেমুল ইসলাম,সমাজকর্মী এ্যাড.আবু হানিফ, রাষ্ট্র চিন্তার সদস্য দিদারুল ইসলাম ভূঁইয়া প্রমুখ। সঞ্চালনা ছিলেন সাংবাদিক ও এক্টিভিস্ট আরিফুল ইসলাম আদীব।
এছাড়াও সংবাদসম্মেলনে সংহতি জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষক ড.আসিফ নজরুল, বিপ্লবী ওয়াকার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হকসহ বিভিন্ন পর্যায়ের বিশিষ্ট নাগরিকরা।

নাগরিকরা মোদি বিরোধী আন্দোলনে সরকারের অন্যায়ভাবে দমন-পীড়নের সমালোচনা করে ছাত্রলীগ, যুবলীগের হামলার নিন্দা জানান। অনতিবিলম্বে গ্রেফতারকৃতদের মুক্তি দাবি করে মোদি বিরোধী আন্দোলনে সরকারি দলের ইন্ধন ও উস্কানিতে সংঘটিত প্রাণহানি ও সহিংসতার একটি বিশ্বাসযোগ্য তদন্ত ও দাবি করেছেন।
একই সাথে নাগরিকদের গণতান্ত্রিক অধিকার নিশ্চিত করে হয়রানি বন্ধ ও কারা হেফাজতে নির্যাতন বন্ধেরও দাবি জানিয়েছেন। কারা হেজাতের নির্যাতন বন্ধে আদালত ও মানবাধিকার সংগঠনগুলোকেও সোচ্চার হওয়ার আহ্বান জানানো হয়েছে।