দৈনিক সমাজের কন্ঠ

উচ্চতর ডিগ্রী (পিএইচডি) করতে চান জনপ্রিয় মডেল ও অভিনেত্রী ডাঃ মিষ্টি জান্নাত

ডাঃ মিষ্টি জান্নাত : দুই বাংলার উচ্চ শিক্ষিত জনপ্রিয় মডেল ও অভিনেত্রী)

ডা. শাহরিয়ার আহমেদ – বাংলাদেশের বিনোদন জগতে উচ্চশিক্ষা সম্পন্ন করা শিক্ষিত মডেল বা অভিনেত্রীদের প্রচুর সংকট রয়েছে। দেশের মেডিকেল বিভাগ থেকে উঠে আসা উচ্চ শিক্ষিত মডেল ও অভিনেত্রী ডাঃ মিষ্টি জান্নাত। বাংলাদেশ চলচ্চিত্র জগতে অল্প শিক্ষিত ব্যক্তিদের প্রবেশের অবাধ সুযোগ রয়েছে, যা মেডিকেল পেশায় সে ‍সুযোগ নাই।

ডাঃ মিষ্টি জান্নাত তার মেধা ও যোগ্যতা দিয়ে দ্রুত উঠে আসা বাংলাদেশী একজন জনপ্রিয় মডেল ও চলচ্চিত্র অভিনেত্রী।

তিনি তার দন্ত চিকিৎসা পেশার পাশাপাশি অভিনয়ের গুণে জনপ্রিয়তায় প্রথম সারিতে রয়েছেন দীর্ঘদিন যাবত। ডাঃ মিষ্টি জান্নাত সৌন্দর্য, গুনাবলী ও অভিনয়ে যে কয়জন অভিনেত্রী শোবিজ অঙ্গনে দূতী ছড়িয়েছেন তাদের মধ্যে প্রথম সারিতে থাকা অন্যতম।

গত বৃহস্পতিবার ডাঃ মিষ্টি জান্নাত ঢাকার একটি সুনামধন্য মেডিকেল বিশ্ববিদ্যালয়ে ডেন্টাল পেশায় পাব্লিক হেলথ ডিপার্টমেন্ট এর উপর মাস্টার্স ডিগ্রি অর্জন করার জন্য (MPH) অর্থাৎ পোস্ট গ্র‍্যাজুয়েশনে ভর্তি হয়েছেন এবং একই সাথে নিয়মিত অনাইনে ক্লাস করছেন। এ বিষয়টি নিয়ে তিনি আত্ববিশ্বাসের সাথে জানান ইচ্ছে আছে পিএইচডি করার। আমার জীবনের অনেক বড় স্বপ্নগুলির মধ্যে অন্যতম হচ্ছে উচ্চতর ডিগ্রি (পিএইচডি) অর্জন করা। আর তাই আমি পাব্লিক হেলথ এর উপর পোস্ট গ্র‍্যাজুয়েশন করতেছি। তার সকল ভক্তবৃন্দ, শুভাকাঙ্খী সহ দর্শকদের কাছে দোয়া চেয়েছেন।

ডাঃ মিষ্টি জান্নাত ২০১৫ সালে ”লাভ স্টেশন” নামের একটি সিনেমার মাধ্যমে বাংলাদেশী চলচ্চিত্রে যাত্রা শুরু করেন তিনি। এরপর “চিনি বিবি” শিরোনামের আরও একটি নাম ভুমিকায় অভিনয় করেছেন তিনি। যৌথ প্রযোজনায় সজল আহমেদ পরিচালিত কলকাতার সূর্য সেন এর বিপরীতে অভিনীত শেষ ছবি ‘তুই আমার রানি’ বাংলাদেশ ও কলকাতায় এক যুগে মুক্তি পেয়েছে এছাড়াও কলকাতার জনপ্রিয় নায়ক সোহম চক্রবর্তীর বিপরীতে “আমার প্রেম” তুমি সিনেমায় অভিনয় করেন তিনি। সম্প্রতি আমার প্রেম তুমি এবং ও খুদা সিনেমার গানটি ইউটিউবে প্রকাশিত হয়েছে।