দৈনিক সমাজের কন্ঠ

ডুমুরিয়ায় অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান

রাশিদুজ্জামান সরদার  ডুমুরিয়া খুলনা প্রতিনিধিঃ খুলনার ডুমুরিয়ায় (বুধবার) অবৈধ স্থাপনা গুঁড়িয়ে দিয়েছে প্রশাসন। এ সময় দুধ বাজার থেকে শুরু করে মহিলা কলেজ সড়কের দুই পাস দিয়ে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের জায়গায় স্থাপিত বেশ কয়েকটি ভবন ও ব্যবসাপ্রতিষ্ঠানে উচ্ছেদ অভিযান চালানো হয়। পানি উন্নয়ন বোর্ড কর্তৃপক্ষ কয়েকবার দখল করে রাখা সরকারি জায়গাগুলো ছেড়ে দিতে সংশ্নিদের নোটিশ পাঠায়। ওই নোটিশের সময়সীমা পার হলেও দখলদাররা কর্ণপাত করেনি। বিষয়টি নিয়ে বিভিন্ন সংবাদমাধ্যমে প্রতিবেদন প্রকাশিত হয়। প্রতিবেদনগুলো জেলা প্রশাসকের নজরে এলে উচ্ছেদ অভিযান পরিচালনার জন্য ম্যাজিস্ট্রেট নিয়োগ দেওয়া হয়। যার পরিপ্রেক্ষিতে আজ (বুধবার) সরকারি সম্পত্তি উদ্ধারে উচ্ছেদ অভিযান চালানো হয়।

এসময় স্থাপনা নির্মানের জন্য ঋণ দেওয়া ব্যাংকের কর্মকর্তারা উপস্থিত থাকলে ও কোনো মন্তব্য করতে রাজি হয়নি।
পানি উন্নয়ন বোর্ড খুলনার উপ-বিভাগীয় প্রকৌশলী মোঃ মিজানুর রহমান বলেন, সকলের সার্বিক প্রচেষ্টায় আমরা অবৈধ দখলদার উচ্ছেদ করতে সক্ষম হয়েছি এবং আমরা সিমানা পিলার দিয়ে আমাদের জমি নির্ধারণ করে রাখবো।
খুলনার সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট (রেভিনিউ ডেপুটি কালেক্টর) নয়ন কুমার রাজবংশী বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশ নদী ও খাল ভরাটের জমি অবৈধ ভাবে দখল হওয়া সব জমি উদ্ধার করতে হবে। তারই লক্ষে জেলা প্রশাসন খুলনা ও বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড এর ধারাবাহিক অভিযান ডুমুরিয়ায় চলছে।