দৈনিক সমাজের কন্ঠ

ডুমুরিয়ায় শহীদ দিবস উপলক্ষে স্বদেশ ব্লাড ফাউন্ডেশনের উদ্যোগে রক্তের গ্রুপ নির্ণয়

রাশিদুজ্জামান সরদার, ডুমুরিয়া খুলনা প্রতিনিধিঃ
মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে দিনব্যাপী বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ও ডায়াবেটিস পরিক্ষা এবং করোনা সর্তকতা অবলম্বনে ফ্রী মাস্ক বিতরণ  কর্মসূচি পালন করেছে স্বেচ্ছাসেবী রক্ত সরবরাহকারী সংগঠন ‘স্বদেশ ব্লাড ফাউন্ডেশন।
খুলনায় ডুমুরিয়া উপজেলার আরশনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে ২১ ফেব্রুয়ারি সকাল ৮ টা থেকে শুরু হয়ে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত ফ্রি রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পেইন ও ডায়াবেটিস পরিক্ষা এবং করোনা মহামারি সর্তকতা উপলক্ষ্যে বিনামূল্যে মাস্ক বিতরণ কর্মসূচি  চলে। কর্মসূচির মাধ্যমে আরশনগর গ্রামে প্রায় ১ শতাধিক নারী, পুরুষ, শিশু ও বয়োবৃদ্ধের রক্তের গ্রুপ নির্ণয় এবং রক্তদান বিষয়ক সচেতনতা বিবৃতি প্রদান করা হয়।
উক্ত অনুষ্ঠান উদ্বোধন করেন স্বদেশ ব্লাড ফাউন্ডেশন এর আহ্বায়ক ও বেতাগ্রাম মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ সাজ্জাদ আলী মোড়ল, মোঃ জাহাঙ্গীর আলম মুকুল যুগ্ন আহবায়ক স্বদেশ ব্লাড ফাউন্ডেশন, শেখ সামাদ প্রধান শিক্ষক আরশনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়।
ক্যাম্পেইনটি পরিচালনা করেন  স্বদেশ ব্লাড ফাউন্ডেশন এর প্রতিষ্ঠাতা সদস্য পল্লী চিকিৎসক মোঃ আলমগীর হুসাইন খান,সাংগঠনিক সম্পাদক মোঃ ফয়সাল আজিজ, মোঃ নাইমুর ইসলাম  (নরিম) এডিটর বিষয়ক সম্পাদক, ডাঃ আব্দুল্লাহ আল মামুন, ডাঃ আঃ রশীদ, শরিফুল ইসলাম, গোলাম মোস্তফা, নাঈম হোসেন, এস এম মাসুম বিল্লাহ, নূরে জান্নাত, তহমিনা আফরিন,
সাংবাদিক আক্তারুজ্জামান লিটন সহ আরও অনেকে। আয়োজকরা জানান, তারা দেশব্যাপী বিভিন্ন জেলায় ফ্রি ক্যাম্পেইন করে রক্তদাতাদের একটা বৃহৎ ডাটাবেজ তৈরি করবেন।
‘ স্বদেশ ব্লাড ফাউন্ডেশন এর  প্রতিষ্ঠাতা পরিচালক এম এম টিপু সুলতান  বলেন, ‘স্বদেশ ব্লাড ফাউন্ডেশন’ দেশজুড়ে রক্তদাতাদের একটি বৃহত্তর সংগঠন ও প্লাটফর্ম। ‘স্বদেশ ব্লাড ফাউন্ডেশনে ’ রেজিস্ট্রেশন করে যে কেউ এর সদস্য হতে পারেন।