দৈনিক সমাজের কন্ঠ

সাফ ফুটবলঃ আগামীকাল ভারত-বাংলাদেশ মুখোমুখি

স্পোর্টস ডেস্কঃ সাফ চ্যাম্পিয়নশীপে প্রথম ম্যাচে জয়ের পর দ্বিতীয় ম্যাচে আগামীকাল বিকেল ৫টায় শক্তিশালী ভারতের বিপক্ষে মাঠে নামবে জামাল-জিকো-তারিকরা। দক্ষিণ এশিয়ার সবচেয়ে বড় টুর্নামেন্ট এ জয় দিয়ে শুরু করায় ইতিমধ্যেই বেশ আলোচনায় রয়েছে বাংলাদেশ ফুটবল দল। যারা নিয়মিত ফুটবলের খবর রাখি তাদের পাশাপাশি অনেক ক্রিকেট ভক্তও বাংলাদেশের জয়ে নিজেদের উচ্ছ্বাস প্রকাশ করেন, পাশাপাশি তারাও বাংলাদেশ-ভারত ম্যাচ দেখার জন্য মুখিয়ে আছেন।

ভারত ম্যাচে জয় না পেলেও কমপক্ষে যদি ড্রও করা যায় তাহলে আমি মনে করি ফুটবল নিয়ে মানুষের উন্মাদনা কালকের ম্যাচের পরই কয়েকগুণ বেড়ে যাবে। এই ম্যাচের দিকে তাকিয়ে লাখো ফুটবল সমর্থক। এই ম্যাচে জয় বদলে দিতে পারে পুরো ফুটবলের চিত্র।

আমাদের ফুটবলাররা কি পারবে সেই সুযোগ তৈরি করে দিতে? গোল মিসের মহড়া না হলে অসম্ভব কিছু নয়। কারণ, ৯০ মিনিটের খেলায় গোল দেয়ার মতো সুযোগ বাংলাদেশও পাবে। কিন্তু গোল করবে কে, সেটাই এখন বড় প্রশ্ন বাংলাদেশ দলের জন্য।

আমি একই সাথে ধন্যবাদ জানায় বাংলাদেশের গণমাধ্যমগুলোকেও। ইতিমধ্যেই তারা এই সাফ নিয়ে প্রচুর নিউজ করেছে এবং করছে। অনেক বড় বড় হাউজ শুধু মাত্র সাফ কাভার করার জন্য সাংবাদিকও পাঠিয়েছে। তাদের এমন ইতিবাচক মনোভাবের জন্য তাদের প্রতি ধন্যবাদ।

ঘড়ির ঘন্টা হিসেবে আর ২৪ ঘন্টা সময়ও বাকি নেই। হয়তো এই সময়ে লাখো মানুষের মুখে হাসি থাকবে, উল্লাসে মাতবে। অনেকের কাছে এটা নরমাল ফুটবল ম্যাচ হলেও আমাদের কাছে এটা ভারত-বাংলাদেশ ফুটবল যুদ্ধ। যেখানে বিন্দুমাত্রও ছাড় দেয়া হবে না।

শেষ বেলায় আবারও মনে করিয়ে দিচ্ছি ম্যাচটি সরাসরি দেখবেন বিকেল ৫টায় টি-স্পোর্টস চ্যানেলে ও তাদের ইউটিউব চ্যানেলে। একা নয়, নিজের বন্ধুদের নিয়ে আগামীকাল ম্যাচ দেখার প্রস্তুতি নেন। দর্শকরাই বড় শক্তি!

লিখেছেনঃ মো. রাকিবুল হক