দৈনিক সমাজের কন্ঠ

মহানবী (সা.) কে অবমাননাকারী নুপুর শর্মাকে হত্যা করতে এসে আটক পাকিস্তানি যুবক

সমাজের কন্ঠ আন্তর্জাতিক ডেস্কঃ মহানবী হজরত মুহাম্মদ (সাঃ) কে অবমাননা করে বিরূপ মন্তব্য করে উপমহাদেশের মুসলিমদের রোষের মুখে পড়া বিজেপির সাবেক মুখপাত্র নুপুর শর্মাকে হত্যায় সীমান্ত পাড়ি দিয়ে ভারতে ঢুকে গ্রেপ্তার হয়েছেন এক পাকিস্তানি।

গ্রেপ্তার ওই পাকিস্তানির নাম রিজওয়ান আশরাফ। ভারতের গোয়েন্দা পুলিশ সংস্থা ইন্টেলিজেন্স ব্যুরো (আইবি) ও অন্যান্য গোয়েন্দা সংস্থার একটি যৌথ দল গত শনিবার (১৬ জুলাই) রাত অনুমান ১১ টার দিকে ভারতের রাজস্থানের শ্রীগঙ্গানগর জেলা থেকে তাকে গ্রেফতার করে প্রশাসন।

ভারতের সীমান্তরক্ষী বাহিনী বর্ডার সিকিউরিটি ফোর্সের (বিএসএফ) জ্যেষ্ঠ এক কর্মকর্তা দেশটির সংবাদমাধ্যম এনডিটিভিকে জানান, শনিবার রাতে রাজস্থানের হিন্দুমালকোট সীমান্ত এলাকায় সন্দেহজনক গতিবিধির জেরে প্রথমে আটক ও পরে তল্লাশি করা হয় রিজওয়ানকে।

‘তল্লাশির সময় তার কাছ থেকে একটি ১১ ইঞ্চি লম্বা ছুরি, জিহাদি বই, কাপড় ও খাবার পাওয়া যায়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি জানিয়েছেন, তার বাড়ি পাকিস্তানের পাঞ্জাব রাজ্যের উত্তরাঞ্চলীয় শহর মান্দি বাহাউদ্দিনে এবং নুপুর শর্মাকে হত্যার জন্যই সীমান্ত পাড়ি দিয়ে ভারতে ঢুকেছেন তিনি,’ এনডিটিভিকে বলেন ওই কর্মকর্তা।