দৈনিক সমাজের কন্ঠ

৫ মাস ভারতের কারাগারে বন্দি পিরোজপুরের তিন শিশু।সরকারের হস্তক্ষেপ কামনা

ভারতের জেলে আটক ৩শিশুর ফাইল ছবি

পিরোজপুর প্রতিনিধি – ৫ মাস ভারতের কারাগারে বন্দি পিরোজপুরের তিন শিশু।স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের হস্তক্ষেপ কামনা। মা-বাবার মুক্তি মিললেও ৫ মাস ধরে ভারতের কারাগারে বন্দি এক দম্পত্তির তিন শিশু। তাদের গ্রামের বাড়ি পিরোজপুর জেলার ইন্দুরকানী উপজেলায়। সন্তানদের মুক্তির জন্য দেশের বিভিন্ন দফতরে ঘুরেও কোনো সমাধান পাচ্ছেন না শিশুদের পিতা মাতা। সুত্রে জানা গেছে, পিরোজপুরের ইন্দুরকানী উপজেলার রামচন্দ্রপুর গ্রামের নান্টু ফরাজী ও তার স্ত্রী লাকী বেগম দুই শিশু কন্যা ও পুত্রকে নিয়ে ২০১৮ সালের ১৯ নভেম্বর ভারতের দিল্লি থেকে বাংলাদেশে ফেরার পথে দেশটির বনগাঁ জেলার গোপাল নগর থানায় আটক হন।

পরে পুলিশ তাদের ভারতের বনগাঁও আদালতে পাঠালে নান্টু ফরাজী ও তার স্ত্রীকে দমদম সেন্ট্রাল জেলে এবং তিন সন্তান- তানিয়া আকতার (১৩), হেনা আকতার (১১) ও রাহান উদ্দিন ফরাজীকে (৯) পৃথক জেলে পাঠায়।

এক মাস পরে আদালতের নির্দেশে মুক্তি দিয়ে স্ত্রীসহ নান্টু ফরাজীকে বাংলাদেশে পাঠিয়ে দেয়া হয়। কিন্তু, ৫ মাস পরও তিন সন্তানের মুক্তি মেলেনি।

বর্তমানে তারা কোন জেলে আছে তাও জানেন না মা-বাবা।

নান্টু ফরাজী বলেন, ‘স্ত্রী ও তিন সন্তানসহ আমাকে আটক করে বনগাঁও জেলার গোপাল নগর থানার পুলিশ। দমদম কারাগার থেকে আমরা ছাড়া পেলেও সন্তানদের পাচ্ছি না। ৫ মাস ধরে সন্তানদের খোঁজে সরকারি দফতরে ঘুরছি, কাজ হচ্ছে না।’

তিনি সন্তানদের ফেরত পেতে বাংলাদেশ সরকারের পররাষ্ট্র মন্ত্রণালয়ের দৃষ্টি কামনা করেন।