দৈনিক সমাজের কন্ঠ

যশোরে বিজয় দিবস উপলক্ষে প্রচেষ্টা ব্লাড ব্যাংক এর বর্ণিল আয়োজন।

 

নিজস্ব প্রতিনিধি: যশোরের শার্শা উপজেলার বাগআঁচড়ার মহান বিজয় দিবস উপলক্ষে ১৮ডিসেম্বর শনিবার সকাল থেকে শুরু হয় সম্পূর্ণ অরাজনৈতিক সামাজিক সেবামূলক প্রতিষ্ঠান প্রচেষ্টা ব্লাড ব্যাংক এর উদ্যোগে আয়োজন করা হয় বিভিন্ন সেবামূলক কর্মসূচি। কর্মসূচি আনুষ্ঠানিক ভাবে শুরু হয় কোরআন তেলাওয়াত এর মধ্য দিয়ে। এরপর শহীদদের রুহের মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। উক্ত অনুষ্ঠানে অপুস্থিত ছিলেন, সভাপতি সোয়াহেল মাহমুদ সাকিব
সাধারণ সম্পাদক আলাউদ্দিন
সংগঠন এর আরো যাদের অবদান আছে আল কাবিদ সনি,আলামিন,সোহেল,আরফিন,
সাকিব আরো অনেক সদস্য, সমাজের বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশগ্রহণ করে। এবং তারপর থেকে শুরু হয় পথচারী দের বিনামূল্যে রক্ত পরীক্ষা যাতে অগণিত পথচারী অংশগ্রহণ করে। একদল স্বেচ্ছাসেবী রক্ত পরীক্ষা করে তাৎক্ষনিক ভাবে গ্রুপ নির্ণয় করে কার্ড আকারে পথচারীদের প্রদান করেন। এই কাযক্রম দেখে চার জন ভাই তাদের ক্যাম্পে চার ব্যাগ রক্ত দান করেছেন।
তাছাড়া দুপুরে অসহায় -দুস্থদের মধ্যে উন্নতমানের খাবার পরিবেশন করা হয়। এরপর আবার একধাপ বিনামূল্যে রক্ত পরীক্ষা কার্যক্রম চলে। এবং অনুষ্ঠান আনুষ্ঠানিক ভাবে শেষ হয় সদস্যদের সাময়িক আলোচনা পর্বের মধ্য দিয়ে। প্রচেষ্টা ব্লাড ব্যাংক ইতিমধ্যেই অত্র এলাকার মানুষের নিকট একটি নির্ভরযোগ্য আশ্রয়স্থল হিসেবে পরিগণিত হয়ে উঠেছে। যেকোন সময় যেকোন গ্রুপের রক্ত দানে প্রস্তুত এ সংগঠন। এবং সংগঠনের পক্ষ থেকে এমন দাতব্য কার্যক্রম ভবিষ্যতেও অব্যাহত থাকবে বলে আশাবাদ ব্যক্ত করেন ।