দৈনিক সমাজের কন্ঠ

যশোরে  নাতির প্রেমই কাল হলো

সমাজের কণ্ঠ  ডেস্ক  -১ আগস্ট, ২০১৯:

যশোর – প্রতিনিধি:যশোর জজ কোর্ট এর বারান্দা থেকে এক বৃদ্ধকে অপহরণ করেছে সন্ত্রাসীরা। অপহৃত ব্যক্তি উপজেলার বিশ্বাসপাড়ার বাসিন্দা মো. রফিউদ্দীন (৬৫)। প্রেম-সম্পর্ক ও অপহরণ মামলা ঘটনার সূত্র ধরে এই অপহরণ করা হয়েছে বলে ভূক্তভোগী পরিবার সূত্র জানিয়েছে।

অপহৃত ব্যক্তির মেয়ে দুলি বেগম জানান, উপজেলার মাশিলা গ্রামের আলাউদ্দীনের মেয়ে জিনিয়া আরেফিন জ্যোতির সাথে আমার ছেলে জামিল হোসেনের প্রেমের সম্পর্ক তৈরি হয়। একপর্যায়ে তারা গত ১৬ মে বিবাহবন্ধনে আবদ্ধ হয়ে শার্শার এক আত্মীয়র বাড়িতে ওঠে। কিন্তু খবর পেয়ে আলাউদ্দীন সন্ত্রাসী বাহিনী নিয়ে সেখান থেকে মেয়েকে তুলে আনেন। সে সময় তিনি স্থানীয় লোকজনের কাছে লিখিত দেন, এরপরে তার মেয়ে চলে গেলে তিনি আর কোনো কিছু করবেন না। এ ঘটনার কিছুদিন পর পুনরায় ওই মেয়ে ছেলে জামিলের সাথে চলে যায়। এ অবস্থায় মেয়ের পিতা আলাউদ্দীন থানায় অপহরণ মামলা করেন। একই সাথে সন্ত্রাসী বাহিনী নিয়ে আমার পরিবারকে হুমকি দিতে থাকেন। বারবার হুমকির ফলে ছেলেমেয়ে ভয়ে কোর্টে হাজির হতে পারে না। তারা যে ভয়ে আছে, তা আমরা একটি মাধ্যমে থানার ওসি ও মেয়ের পিতার সাথে জিনিয়া আরেফিন জ্যোতির কথা বলিয়েছি। তারপরও হুমকি-ধমকি বন্ধ নেই। প্রতি কোর্টে সন্ত্রাসী নিয়ে হাজির হয় আলাউদ্দীন।

তিনি আরো বলেন, আজ সকালে ওই মামলার কোর্টে হাজিরার দিন ছিল। কোর্টে আমরা স্বামী-স্ত্রী হাজিরা দেবার জন্য আসি। আমাদের সাথে আমার বৃদ্ধ পিতা রফিউদ্দীনও যান। কিন্তু বেলা ১১টার দিকে মেয়ের পিতা আলাউদ্দীন, তার ধর্ম-ছেলে মিরাজুলসহ ভাড়া করা ২০/২৫ জন সন্ত্রাসী কোর্টের বারান্দা থেকে আমার পিতাকে অপহরণ করে। বিষয়টি আমরা যশোর কোতোয়ালি থানা পুলিশ ও চৌগাছা থানা পুলিশকে জানিয়েছে।

অ্যাডভোকেট শাহীনূর আলমের কাছে জানতে চাইলে তিনি বলেন, মামলার আজ হাজিরার দিন ছিল। ছেলের বাবা-মা হাজিরা দিতে এসেছিলেন। কিন্তু মেয়ের বাবা লোকজন নিয়ে ছেলের নানাকে অপহরণ করেছে। বিষয়টি দুঃখজনক। যেখানে আদালতে মামলা চলছে। সেখানে এমন কাণ্ড ঘটানো গুরুতর অপরাধ।

চৌগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রিফাত খান রাজিব এ বিষয়ে বলেন, বিষয়টি আমি জেনেছি। এরই মধ্যে আমরা নানাভাবে খোঁজখবর নিচ্ছি। এ বিষয়ে পুলিশ তৎপর রয়েছে।