দৈনিক সমাজের কন্ঠ

যশোর কেন্দ্রীয় কারাগারে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত কয়েদির (ইকবাল শেখ ) মৃত্যু

স্টাফ রিপোর্টার – ১৫ আগস্ট, ২০১৯: যশোর কেন্দ্রীয় কারাগারে মোহাম্মদ ইকবাল শেখ (৪২) নামে এক যাবজ্জীবন সাজাপ্রাপ্ত কয়েদির (এ/১৫২২) মৃত্যু হয়েছে। আজ বৃহস্পতিবার সকাল পৌনে ১১টার দিকে কেন্দ্রীয় কারাগার থেকে হাসপাতালে আনার সময় তার মৃত্যু হয়। ইকবাল শেখ বাগেরহাট জেলার ফকিরহাট উপজেলার পাগলা শ্যামনগর গ্রামের আব্দুল খালেক শেখের ছেলে। সে একটি হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত কয়েদি ছিল। ২০১৪ সালের ৩ ডিসেম্বর উচ্চ আদালত থেকে মৃত্যুদণ্ড সংশোধিত হয়ে তার যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ হয়।

যশোর কেন্দ্রীয় কারাগারের জেলর আবু তালেব বলেন, ২০০৯ সালের ১৯ মার্চ সে একটি হত্যা মামলায় ফাঁসির রায় নিয়ে বাগেরহাট কারাগারে আসে। সেখান থেকে ২০১৭ সালের ১২ মার্চ যশোর কেন্দ্রীয় কারাগারে আসে। আজ সকালে কারাঅভ্যান্তরে কেস টেবিলের সামনে সে দাঁড়িয়ে ছিল। এ সময় হঠাৎ মাথা ঘুরে পড়ে যায়। তাৎক্ষণিক কারা হাসপাতালে তার ইসিজি করা হয়। অবস্থা খারাপ হওয়ায় তাকে যশোর জেনারেল হাসপাতালে আনা হয়। হাসপাতালের জরুরি বিভাগের ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।

হাসপাতালের জরুরি বিভাগের ডাক্তার অমিয় দাস বলেন, ধারণা করা হচ্ছে হার্ট অ্যাটাকের কারণে তার মৃত্যু হতে পারে। তবে হাসপাতালে আনার আগেই তার মৃত্যু হয়েছে। হাসপাতালে আনার ১৫/২০ মিনিট আগে তার ইসিজি রিপোর্টে হার্টের সমস্যা দেখা গেছে।