দৈনিক সমাজের কন্ঠ

চৌগাছায় প্রাথমিক শিক্ষকদের সংগঠনের কমিটি ঘোষনা

চৌগাছা প্রতিনিধি: ‘সহকারী শিক্ষক ঐক্য গড়ি, ন্যায্য দাবি আদায় করি’ শ্লোগান সামনে রেখে প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকদের সংগঠন ‘বাংলাদেশ প্রাথমিক সহকারী শিক্ষক সমাজে’র (রেজিঃনং-১২১৯৮/১৫) চৌগাছা উপজেলা শাখার ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।
শুক্রবার (২০ ডিসেম্বর) সকাল সাড়ে ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত উপজেলা শিক্ষা ভবনে অনুষ্ঠিত সম্মেলন থেকে সংগঠনটির ৪০ সদস্য বিশিষ্ট নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। কমিটির সভাপতি হয়েছেন সলুয়া সপ্রাবি’র শিক্ষক মেহেদী আল মাসুদ, সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদক হয়েছেন যথাক্রমে শাহাজাদপুর সপ্রাবি’র শিক্ষক অভীজিৎ কুমার রায় ও নারায়নপুর সপ্রাবি’র সোহেল রানা বিদ্যুৎ। এছাড়া সহ-সভাপতি করা হয়েছে টেঙ্গুরপুর সপ্রাবি’র মফিজুল ইসলাম ও বেড়গোবিন্দপুর সপ্রাবি’র জেসমীন আরাকে। যুগ্ম সম্পাদক করা হয়েছেন মাশিলা সপ্রাবি’র সাইফুল ইসলাম ও কদমতলা সপ্রাবি’র রাবিয়া সুলতানা লিপি।
ত্রিবার্ষিক সম্মেলনে নবগঠিত কমিটির সভাপতি মেহেদী আল মাসুদের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তৃতা করেন সংগঠনটির কেন্দ্রীয় কমিটির সভাপতি তপন কুমার মন্ডল। বিশেষ অতিথির বক্তৃতা করেন চৌগাছার বিদায়ী প্রাথমিক শিক্ষা অফিসার বেলায়েত হোসেন, ভারপ্রাপ্ত প্রাথমিক শিক্ষা অফিসার রফিকুল ইসলাম, উপজেলা রিসোর্স সেন্টারের ইন্সট্রাক্টর নূরুজ্জামান, যশোর জেলা কমিটির সভাপতি সুদেব কুমার নাথ ও জেলা কমিটির সাধারণ সম্পাদক এবিএম ফারুকুল ইসলাম।
সহকারী শিক্ষক নিগার সুলতানা ও রাবেয়া সুলতানার সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন চৌগাছা মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাসির উদ্দিন, সংগঠনের যশোর জেলা যুগ্ম সম্পাদক গিয়াস উদ্দিন ফিরোজ, যশোর সদর উপজেলার সম্পাদক রবিউল ইসলাম, সাংগঠনিক সম্পাদক ইকবল হুসাইন, ঝিকরগাছা উপজেলা সভাপতি একেএম রফিকুল ইসলাম, বাঘারপাড়া উপজেলা সভাপতি বাসুদেব কুমার, সম্পাদক হোলাম দস্তগীর চৌগাছা উপজেলা কমিটির সম্পাদক অভীজিৎ কুমকার রায়, সোহেল রানা বিদ্যুৎ প্রমুখ। অনুষ্ঠানের শেষে দায়িত্বপ্রাপ্ত প্রধান শিক্ষকদের সংবর্ধনা ও দরিদ্রদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়।