দৈনিক সমাজের কন্ঠ

শাহাজাদপুর বিওপি এর আয়োজনে চৌগাছার সম্মিলনী মাধ্যমিক বিদ্যালয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত

আব্দুল আলীম, চৌগাছা প্রতিনিধিঃ যশোরের চৌগাছায় শাহাজাদপুর বিওপি এর আয়োজনে সম্মিলনী মাধ্যমিক বিদ্যালয়, ধূলিয়ানীর ম্যানিজিং কমিটির সদস্য, শিক্ষক-কর্মচারী ও শিক্ষার্থীদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। আজ শনিবার (১৮ জানুয়ারি) সকাল ১১ টায় শাহাজাদপুর বিওপির হাবিলদার ওয়ালিউল্লাহ সাহেবের সভাপতিত্বে এবং সহকারী শিক্ষক কামারুজ্জামানের সঞ্চালনায় শহীদ মিনার প্রাঙ্গনে অবৈধ সীমান্ত পারাপার, মাদক ও নারী-শিশু পাচার প্রতিরোধ সম্পর্কিত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক এম এম মহব্বত আলী। এ সময় প্রধান আলোচক হিসাবে আলোচনা করেন বিওপি হাবিলদার ওয়ালিউল্লাহ, নায়েব সাইফুল ইসলাম, সিপাহী সাত্তার, প্রধান শিক্ষক এম এম মহব্বত আলী, ধূলিয়ানী ইউপি প্যানেল চেয়ারম্যান শাহিনুর রহমান খাঁ, সহকারী শিক্ষক ফারুক হোসেন, সহকারী প্রধান শিক্ষক শহিদুল ইসলাম প্রমূখ।
অনুষ্ঠানের সভাপতি বিওপির হাবিলদার ওয়ালিউল্লাহ সাহেব তার বক্তব্যে অবৈধ সীমান্ত পারাপার, মাদক ও শিশু-নারী পাচার সম্পর্কে শিক্ষার্থীদের অবোহিত করেন। তিনি বিভিন্নভাবে সুন্দর সুন্দর বাস্তবধর্মী উদাহরণের সাহায্যে বিষয়গুলির উপর ব্যাখ্যা বিশ্লেষণ করেন। শিশু-নারী পাচারের শিকার যেনো না হতে হয়, মাদকে আসক্ত যেনো না হয় সে জন্য শিক্ষার্থীদেরকে নানাভাবে সচেতন হওয়ার আহবান জানান।
অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিদ্যালয়ের ম্যানিজিং কমিটির সদস্য মানোয়ার হোসেন, বিওপি সদস্য সিপাহী ফোরকান, বিদ্যালয়ের সহকারি শিক্ষক আব্দুল আজিজ, কুব্বোত আলী, অসীম কুমার, মোমিনুর রহমান, বেগম আক্তার, রহিমা খাতুন, নিপুন কুমার বাপ্পী, আশরাফুল আলম, বাংলাদেশ মানবাধিকার  কমিশন চৌগাছা শাখার সাধারণ সম্পাদক ও সাংবাদিক মাষ্টার আব্দুল আলীম, মোতাহার আলী, তুহিন হোসেন, আব্দুর রহমান, লাইব্রেরীয়ান সাফিজুর রহমান, অফিস সহকারী সহিদুল ইসলামসহ বিদ্যালয়ের সকল শিক্ষার্থী।