দৈনিক সমাজের কন্ঠ

চৌগাছায় ইজিবাইক চালকের ঝুলন্ত লাশ উদ্ধার

চৌগাছা (যশোর) প্রতিনিধি :যশোরের চৌগাছায় ইজিবাইক চালকের ঝুলন্ত লাশ উদ্ধার করেছে থানা পুলিশ। নিহত মেহেদী হাসান ওরফে শুকুর আলী (২০) উপজেলার সুখপুকুরিয়া ইউনিয়নের আড়সিংড়ি পুকুরিয়া গ্রামের জুলফিকার আলীর ছেলে। এ ঘটনায় নিহতের পরিবারে শোকের ছায়া নেমে এসেছে। পুলিশ লাশ উদ্ধার করে যশোর মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে প্রেরণ করেছে।

পুলিশ ও এলাকাবাসি সূত্রে জানা গেছে, রবিবার সকালে সাঞ্চডাঙ্গা গ্রামের কচুবিলার মাঠে কলাবাগানের মধ্যে ইপিলইপিল গাছে ঝুলন্ত লাশ দেখতে পান স্থানীয় কয়েকজন কৃষক। এ সময় তারা স্থানীয়দের সহযোগিতায় পুলিশকে খবর দেন। খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থালে গিয়ে লাশটি উদ্ধার করেন। তবে তার ইজিবাইকটি পাওয়া যায়নি।

নিহতের মা পান্না ও চাচাতো বোন আছমা খাতুন জানান, গত শুক্রবার বিকালে ভাড়া নেয়ার (যাত্রী) জন্য চৌগাছা বাজারের দিকে রওনা হয় শুকুর আলী। এরপর সে আর বাড়িতে ফেরেনি। পরিবারের লোকজন ধারনা করেছিল, কোথাও ভাড়া নিয়ে গেছে, তাই বাড়িতে ফিরতে দেরী হচ্ছে।

রবিবার সকালে নিহতের বাড়ি থেকে প্রায় ৮ কিলোমিটার দূরে মাঠের মধ্যে ঝুলন্ত লাশ পাওয়া যায়। ঘটনাস্থলে গিয়ে পরিবারের লোকজন লাশ সনাক্ত করেন।

পরিবারের লোকজন আরো জানিয়েছে, বিগত ৬ মাস আগে গ্রামের কতিপয় মাদক ব্যবসায়ী শুকুর আলীকে না জানিয়ে ইজিবাইকে করে ফেনসিডিল বহন করছিল। প্রতিমধ্যে বিজিবি সীমান্ত প্রহরিরা ইজিবাইক গতিরোধ করলে মাদক ব্যবসায়ীরা পালিয়ে যায়। ওই সময় ইজিবাইক চালক রানা গ্রেফতার হয়। গ্রেফতার হবার পরে সে নিজেকে নির্দোষ দাবী করে মাদকদ্রব্য বহনকারীদের নাম ও ঠিকানা বলে দেয়। পরিবারের লোকজন ধারনা করেন, এই ঘটনার কারনে তাকে হত্যা করে মাদক ব্যবসায়ীরা লাশ গাছে ঝুলিয়ে রাখতে পারে। এছাড়া এলাকার অনেকে জানান, নতুন ইজিবাইক হবার কারনে যাত্রী বেসে দুস্কৃতিকারীরা ইজিবাইকটি ভাড়া করে। তারপর কৌশলে হত্যা করে লাশ গাছে ঝুলিয়ে ইজিবাইক নিয়ে পালিয়ে যায়। এলাকাবাসি জানান, মাদক মামলার কারনে তার ইজিবাইক আদালতে চালান হবার প্রেক্ষিতে কয়েকমাস সে বাড়িতে বসে ছিল। কিছুদিন আগে তার পিতা কিস্তিতে নতুন একটি ইজিবাইক কিনে দেন। সেই ইজিবাইক তিনি চালাচ্ছিলেন। এরপর আজ তার লাশ ঝুলন্ত অবস্থায় পাওয়া গেল।

থানার সেকেন্ড অফিসার এসআই বিপ্লব রায় জানান, ঘটনাস্থল থেকে নিহতের লাশ উদ্ধার করে যশোর মেডিকেল কলেজ হাসপাতালের মগের্ পাঠানো হয়েছে। ময়না তদন্তের পর প্রকৃত ঘটনা জানার পর আইনগত ব্যবস্থা নেয়া হবে।