দৈনিক সমাজের কন্ঠ

কয়রায় আন্ত: প্রাথমিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠিত 

 অমিত কুমার ঢালী, কয়রা (খুলনা) প্রতিনিধি :-কয়রায় ১৮ জানুয়ারি সকাল ১০টায় আমাদী ইউনিয়নে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের আয়োজনে হাতিয়ারডাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রঙ্গণে ইউনিয়ন পর্যায়ে আন্ত প্রাথমিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা ২০২০ অনুষ্ঠিত হয়।
উক্ত ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় আমাদী ইউনিয়নের ৫টি ক্লাস্টারের ২৫টি স্কুলের মোট ২৪০জন প্রতিযোগী আংশ নেয়।উক্ত প্রতিযোগিতায় মোট ইভেন্ট সংখ্যা ৪৮টি প্রতি ইভেন্টে ৫ জন করে প্রতিযোগী আংশ নেয় এবং ইভেন্ট প্রতি প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান নির্ধারণ করে প্রতিযোগী চুড়ান্ত করা হয়।
সহকারী উপজেলা শিক্ষা অফিসার মোঃ ইসলামুল হক মিঠুর সভাপতিত্বে  ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্যে প্রদান করেন উপজেলা শিক্ষা অফিসার মো আবুল বাশার, প্রধান উপদেষ্টা হিসেবে ছিলেন ১নং আমাদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব আমির আলী গাইন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যথাক্রমে উপজেলা ভাইস চেয়ারম্যান জনাব কমলেশ চন্দ্র সানা, বাংলাদেশ আওয়ামীলীগ আমাদী ইউনিয়ন শাখার সাধারণ সম্পাদক নির্মল চন্দ্র দাস, মুক্তিযোদ্ধা কমান্ডার এর পক্ষে মো নজরুল ইসলাম সানা।
সভায় উপস্থিত বক্তারা বলেন , “শিক্ষার যেমন প্রয়োজনীয়তা রয়েছে তেমনি শিক্ষার বিকাশে খেলাধুলার ও প্রয়োজনীয়তা রয়েছে।তাই খেলাধুলার প্রয়োজনীয়তা উপলব্ধি করে এ খেলার আয়োজন করা হয়েছে। পড়াশুনার পাশাপাশি প্রাথমিক পর্যায়ের সকল শিশুদের খেলাধুলার বিকাশে পরিবার, শিক্ষক সহ সকলকেই এগিয়ে আসতে হবে। জেলা,উপজেলা ও ইউনিয়ন থেকে খেলার বিকাশে সকল প্রকার ব্যবস্থা গ্রহণ করা হবে”।
এছাড়াও উপস্থিত ছিলেন, ২৫টি স্কুলের সকল শিক্ষক-শিক্ষিকা মন্ডলী, তৃতীয় ও চতুর্থ শ্রেণির সকল কর্মচারিবৃন্দ, উপজেলা পর্যায়ের রাজনৈতিক নেত্রীবৃন্দ, অবিভাবক মন্ডলী, এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ সহ সর্বস্তরের সাধারণ জনগণ।