দৈনিক সমাজের কন্ঠ

খুলনা তেরখাদায় সৎ মায়ের হাতে শিশু কন্যা খুন

ঋতু দে, খুলনা প্রতিনিধি। 
সোমবার রাত দশটার দিকে খুলনা তেরখাদা উপজেলার আড়কান্দীতে ঘুমন্ত শিশুকে কুপিয়ে হত্যা করেন শিশুটির সৎমা।
নিহত শিশুটির নাম তানিশা আক্তার (৫), আনসার ব্যাটালিয়ন পুলিশে কর্মরত শেখ খাজা ও তার প্রথম স্ত্রী তাসলিমা বেগমের  মেয়ে।
স্থানীয় সূত্রে জানা যায় , সাত বছর আগে মোল্লাহাট উপজেলার আক্কাস শেখের মেয়ে তাসলিমা বেগম ও খাজা শেখ বিবাহ বন্ধনে আবদ্ধ হন। তবে দাম্পত্য কলহের জেরে তাদের বিবাহবিচ্ছেদ ঘটে।এরপর তিনি মুক্তা খাতুনকে দ্বিতীয় বিয়ে করেন। বিয়ের পর  শিশু তানিশা আক্তারকে মেনে নিতে পারছিলেন না সৎ মুক্তা খাতুন।বিচ্ছেদ এর পর তানিশা তার মায়ের সাথে তার নানার বাড়িতে ছিল। তবে বিভিন্ন সময়  বাবার বাড়িতে এলে তাকে সৎ মায়ের নির্যাতনের স্বীকার হতে হত।
সোমবার তানিশা বাবার বাড়িতে বেড়াতে এসে দাদির কাছে ঘুমালেও মুক্তা তাকে উঠিয়ে নিজের কাছে নিয়ে আসেন। পরে রাতে ঘুমন্ত অবস্থায় তানিশাকে ধারালো অস্ত্র দিয়ে এলোপাতাড়ি কোপান মুক্তা । এ সময় শিশুটির চিৎকারে স্থানীয় লোকজন ঘটনাস্থলে গিয়ে শিশুটিকে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করেন এবং  পুলিশকে খবর দেন। পুলিশ  শিশুটির সৎমা মুক্তা খাতুনকে আটক করতে সক্ষম হয়।
এছাড়া  ঘটনাস্থল থেকে উদ্ধার  করা হয় হত্যাকাণ্ডে ব্যবহৃত রক্তমাখা ধারালো দা।উল্লেখ্য যে, শিশুটিকে উদ্ধার করে তাৎক্ষণিকভাবে তেরখাদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরন করা হলেও কর্তব্যরত  চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।
তেরখাদা থানার ওসি মোহাম্মদ গোলাম মোস্তফা জানান, আমরা ইতোমধ্যে শিশুটির সৎ মা তিথি আক্তার মুক্তাকে আটক করেছি। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।এবংশিশুটির দাদা আবুল বাশার শেখ বাদী হয়ে তিথি আক্তার মুক্তাকে আসামি করে মামলা করেছেন।