দৈনিক সমাজের কন্ঠ

সাতক্ষীরায় কপোতাক্ষ নদে ট্রলার ডুবির ২১ দিন পর নিখোঁজ সর্বশেষ শ্রমিকের লাশ উদ্ধার

তরিকুল ইসলাম, সাতক্ষীরা প্রতিনিধি:সাতক্ষীরার আশাশুনি উপজেলার কপোতাক্ষ নদের প্রতাপনগর ইউনিয়নের কুড়িকাহনিয়া লঞ্চঘাট এলাকায় ট্রলার ডুবে নিখোঁজ হওয়া সর্বশেষ শ্রমিক আব্দুল আজিজের লাশ উদ্ধার হয়েছে। মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে একই এলাকার ভাঙা নামক স্থান থেকে তার লাশ উদ্ধার করা হয়। এনিয়ে নিঁখোজ তিন শ্রমিকের লাশ উদ্ধার হলো।

আব্দুল আজিজ সাতক্ষীরার আশাশুনি উপজেলার পুঁইজালা গ্রামের বাসিন্দা।

স্থানীয়রা জানান, গত ১৬ ফেব্রæয়ারি শ্রীপুর লঞ্চঘাট এলাকারে কপোতাক্ষ নদের ঘোলে পড়ে ১৪জন শ্রমিক ও চালকসহ একটি ট্রলার ডুবে যায়। এতে তিনজন শ্রমিক নিখোঁজ হয়। এদের মধ্যে বাবুরালি সরদার ও শফিকুলের লাশ উদ্ধার করা হলেও খুঁজে পাওয়ার যায়নি আব্দুল আজিজের লাশ। উদ্ধারকারি ডুবুরি দল ও তার স্বজনরা অনেক খোঁজাখুজি করেও তার লাশ উদ্ধার করতে না পারার এক পর্যায়ে মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে ভাঙা নামক স্থান থেকে স্থানীয় লোকজন আব্দুল আজিজের লাশ দেখতে পেয়ে পুলিশে খবর দেয়।

সাতক্ষীরা ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স এর উপসহকারি পরিচালক তারেক হাসান ভুঁইয়া জানান, মঙ্গলবার রাতে নিখোঁজ হওয়া আব্দুল আজিজের গলিত লাশ উদ্ধার করা হয়েছে। তবে দীর্ঘ ২১ দিনপরও আজিজকে সানাক্ত করতে পেরেছেন তার স্বজনরা।

আশাশুনি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা গোলাম কবীর জানান, কারো কোন আপত্তি না থাকায় মঙ্গলবার রাতেই আজিজের লাশ তার স্বজনদের হাতে তুলে দেওয়া হয়েছে।