দৈনিক সমাজের কন্ঠ

কুড়িগ্রামের ফুলবাড়ীতে রিফাদের খুনিদের দেশত্যাগ ঠেকাতে ফুলবাড়ী সীমান্তে সর্তকতা

মোঃ আজিজুল হক
জেলা প্রতিনিধি কুড়িগ্রামঃ
বরগুর রিফাত শরীফ হত্যাকান্ডে জড়িতরা যাতে ভারতে পালিয়ে যেতে না পারে,  সেজন্য কুড়িগ্রামের ফুলবাড়ী সীমান্তে নজরদারি বাড়িয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও পুলিশ।তাদের দেশত্যাগ ঠেকাতে অাইনশৃঙখলা বাহনী রয়েছে বিশেষ সর্তক অবস্থানে।

শনিবার সকালে উপজেলার বিভিন্ন সীমান্তে ঘুরে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও পুলিশ সীমান্তে অবস্থান করতে দেখা গেছে।

লালমনিরহাট ১৫ বিজিবির অধিনায়ক লে. কর্নেল আনোয়ার-উল-আলম ও ফুলবাড়ী থানার অফিসার ইনর্চাজ (ওসি) খন্দকার ফুয়াদ রুহানী বিষয়টি নিশ্চিত করেছেন।

ওসি জানান, রিফাতকে কুপিয়ে হত্যা মামলার আসামিরা যাতে  ফুলবাড়ী সীমান্ত এলাকা দিয়ে ভারতে পালিয়ে যেতে না পারে সেই লক্ষে তাদেন ধরতে  ফুলবাড়ী থানা পুলিশ সর্তক অবস্থানে রয়েছে। সেই সাথে সীমান্তবর্তী জনগণকে ফুলবাড়ী সীমান্তে কোথাও কোন অপরিচিত লোক দেখতে পেলে সঙ্গে সঙ্গে পুলিশকে জানানোর জন্য অনুরোধ করা হয়েছে।

এ প্রসঙ্গে লালমনিরহাট ১৫ বিজিবির অধিনায়ক লে. কর্নেল আনোয়ার-উল-আলম জানান, সীমান্তে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা সব সময় সর্তক অবস্থায় থাকে। এর পরেও যেন কোন অপরাধী সীমান্ত অতিক্রম করে অবৈধপথে ভারতে যেতে না পারে সেজন্য সীমান্তে নিয়মিত টহলের পাশাপাশি বিজিবির অতিরিক্ত টহল জোরদার করা হয়েছে।

উল্লেখ্য, বুধবার সকাল সাড়ে ১০টার দিকে বরগুনা জেলা শহরের কলেজ রোডে রিফাতকে স্ত্রীর সামনেই রামদা দিয়ে কোপায় সন্ত্রাসীরা। আর তার স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নি স্বামীকে বাঁচানোর জন্য হামলাকারীদের ঠেকানোর চেষ্টা করেন। কিন্তু তাদের কোনোভাবেই থামাতে পারেননি তিনি। সন্ত্রাসীরা রিফাতকে কুপিয়ে চলে যাওয়ার পর তাকে উদ্ধার করে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়।