দৈনিক সমাজের কন্ঠ

যথাযোগ্য মর্যাদায় কুড়িগ্রামে বিজয় দিবস উজ্জাপন 

আজিজুল হক নাজমুল –
কুড়িগ্রাম প্রতিনিধিঃ
আজ ১৬ ডিসেম্বর। আমাদের মহান বিজয় দিবস। বিজয়ের ৪৮ বছর পূর্ণ হলো আজ। দীর্ঘ নয় মাস রক্তক্ষয়ী লড়াইয়ে লাখো প্রাণের বিনিময়ে ১৯৭১ সালের আজকের দিনে অর্জিত হয় আমাদের স্বাধীনতা।
জাতি আজ গভীর শ্রদ্ধা আর ভালোবাসার সাথে স্মরণ করবে সেইসব শহীদদের যাদের আত্মত্যাগের বিনিময়ে অর্জিত হয়েছে আমাদের প্রিয় স্বাধীনতা। স্মরণ করবে সেইসব বীর সেনানীদের যারা শোষণ-বঞ্চনার অবসান ঘটিয়ে অনাগত ভবিষ্যৎ প্রজন্মের জন্য একটি সুখী-সমৃদ্ধ বাংলাদেশ উপহার দেয়ার জন্য প্রাণের মায়া ত্যাগ করে লড়াইয়ে অবতীর্ণ হয়েছিলেন। যেসব নরনারীর সর্বোচ্চ ত্যাগের বিনিময়ে আমরা আজ স্বাধীন দেশের নাগরিক তাদের সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে সম্মান জানানো হবে।
যথাযোগ্য মর্যাদায় দিনব্যাপী নানা কর্মসূচীর মধ্যদিয়ে কুড়িগ্রামে মহান বিজয় দিবস পালিত হয়েছে।
সোমবার সকাল সোয়া ৬টায় তোপদ্ধনীর মাধ্যমে দিবসের সূচনা করা হয়। শহরের কলেজ মোড় স্বাধীনতার বিজয় স্তম্ভে ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা জানান জেলা প্রশাসক মোছা: সুলতানা পারভীন, পুলিশ সুপার মহিবুল ইসলাম খান বিপিএম, জেলা আওয়ামী লীগ সভাপতি মো: জাফর আলী,
সাধারন সম্পাদক আমান উদ্দিন আহমেদ মঞ্জু, মুক্তিযোদ্ধা সংসদ, ৭১’র সহযোগী মুক্তিযোদ্ধা পরিষদ, কুড়িগ্রাম সহ বিভিন্ন সংগঠন।
সকাল সাড়ে ৮টায় কুড়িগ্রাম স্টেডিয়াম মাঠে জাতীয় পতাকা উত্তোলন, পায়রা অবমুক্ত করণ পরে কুচকাওয়াজসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী তাদের মনোমুগ্ধকর ডিসপ্লে প্রদর্শন করে। এছাড়াও দিনব্যাপী বিভিন্ন ধরনের খেলাধুলার আয়োজন করা হয়।
সন্ধা ৬ টায় স্বাধীনতার বিজয় স্তম্ভে এবং কেন্দ্রীয় শহীদ মিনার চত্ত্বরে ৩দিনব্যাপী বিজয় দিবসে উদযাপনের উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।