দৈনিক সমাজের কন্ঠ

কুড়িগ্রামে বৈশাখী শাড়ী না পেয়ে আত্বহত্যা ও ধরলা নদীতে ডুবে কিশোরের মৃত্যু

আজিজুল হক নাজমুল, কুুুুুুুুুড়িগ্রাম প্্রতিনিধিঃ কুড়িগ্রামের ফুলবাড়ীতে বৈশাখী কাপড় কিনে না দেয়ায় বাবা মায়ের সাথে অভিমান করে গলায় ফাঁস দিয়ে এক কিশোরী আত্মহত্যা করেছে। নিহত ওই স্কুলছাত্রীর নাম আরিফা খাতুন (১৪)। সে উপজেলার শিমুলবাড়ি ইউনিয়নের সোনাইকাজী গ্রামের শামছুল হকের মেয়ে।

স্থানীয় সূত্রে জানা গেছে, আরিফা চর কুলাঘাট উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রেণির শিক্ষার্থী ছিলো। বৃহস্পতিবার দুপুরে পরিবারের সকলের অজান্তে আরিফা তার নিজ ঘরের আড়ার সাথে গলায় দড়ি পেঁচিয়ে ফাঁস দেয়। একসময়  তার মা জাহেনুর বেগম মেয়েকে ঘরে ঝুলতে দেখে চিৎকার দিলে স্থানীয় লোকজন এসে জড়ো হয়। পরে থানায় খবর দিলে পুলিশ এসে লাশ উদ্ধার করে।
শিমুলবাড়ী ইউনিয়নের চেয়ারম্যান এজাহার আলী আত্মহত্যার বিষয়টি নিশ্চিত করে বলেন, মেয়েটি তার বাবা-মায়ের কাছে বৈশাখী কাপড় কিনে চেয়েছিল। কাপড় কিনে দিতে না পারায় বাবা-মায়ের সাথে অভিমান করে আত্মহত্যা করেছে।
অফিসার ইনচার্জ রাজীব কুমার রায় জানান, এ বিষয়ে ফুলবাড়ী থানায় একটি ইউডি মামলা হয়েছে।
অপরদিকে বন্ধুদের সাথে ধরলা নদীতে গোসল করতে নেমে এক কিশোর নিখোঁজ হয়েছে। বৃস্পতিবার দুপুরে ফুলবাড়ী উপজেলার শেখ হাসিনা ধরলা সেতুর দুইশত গজ উত্তরে এ নিখোঁজের ঘটনা ঘটে। নিখোঁজ ওই কিশোরের নাম রাকিব হাসান (১৬)। সে লালমনির হাট জেলার শুকান দিঘী গ্রামের সাইদুল ইসলামের ছেলে এবং পেশায় একজন স্বর্নকার বলে জানা গেছে।
শেখ হাসিনা ধরলা সেতু পাড়ের বাসিন্দা বাদল, মিঠু সহ স্থানীয়রা জানান, বৃস্পতিবার দুপুরে ৭/৮ জন বন্ধুর সাথে ধরলা নদীতে গোসল করতে নামে রাকিব। গোসল শেষে অন্যরা উঠে আসলেও রাকিব তীরে না ওঠায় বন্ধুরা নদীতে খোঁজাখুঁজি শুরু করলেও রাকিবের সন্ধান পায়নি। নদীতে কিশোর নিখোঁজের খবর ছড়িয়ে পড়লে শতশত উৎসুক জনতা নদীর তীরে ভীড় করে আহাজারি করতে থাকে । খবর পেয়ে নাগেশ্বরী ফায়ার সার্ভিসের ২টি ইউনিট এসে দীর্ঘ ৬ ঘন্টা প্রচেষ্ঠার ফলে  মৃত অবস্থায় তাকে উদ্ধার করে।