দৈনিক সমাজের কন্ঠ

মোরেলগঞ্জে সহকারি শিক্ষিকার যৌন নিপিড়নের অভিযোগে মাদরাসা সুপার বরখাস্ত

মোরেলগঞ্জ প্রতিনিধি:
বাগেহাটের মোরেলগঞ্জে যৌন নিপীড়নের অভিযোগে এক মাদরাসা সুপারকে চাকুরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। উপজেলার কাঁঠালতলা গিয়াসিয়া দাখিল মাদরাসার সুপার মোঃআব্দুল হালিমের বিরুদ্ধে এ ব্যাবস্থা নিয়েছেন মাদরাসা পরিচালনা কমিটর সদস্যরা।

একই ঘটনায় নরী-শিশু নির্যাতন দমন আইন ট্রাইুনালে একটি মামলাও দায়ের হয়েছে। মাদরাসার কম্পিউটার বিভাগের শিক্ষক সবনম মুস্তারি মামলাটি দায়ের করেছেন। পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন(পিবিআই) বাগেরহাট মামলাটি তদন্ত করে অভিযোগ পত্র দাখিল করেছে।

বিজ্ঞ আদালত গত ২৭ নভেম্বর এ মামলার একমাত্র আসামি মাদরাসা সুপার মাওলানা আব্দুল হালিমকে আটক করে আদালতে হাজির করার জন্য গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন। সুপার হালিম এখন পলাতক রয়েছেন।

মামলার বাদি সবনম মুস্তারি অভিযোগ করে বলেন, সুপার হালিমের বিরুদ্ধে কেউ মুখ খুলতে সাহস করেনা। সে আমাকে বহুদিন যৌর হয়রানি করেছে। গোপনে ভিডিও ধারণ করে ব্লাক মেইলের চেষ্টা করেছে। বিভিন্ন দপ্তরে অভিযোগ দিয়ে বিচার পাইনি। থানা পুলিশ মামলা নেয়নি। পরে নিরুপায় হয়ে আদালতে মামলা করি। আশা করি ন্যায় বিচার পাবো।

এ বিষয়ে মাদরাসা পরিচালনা কমিটির সভাপতি শহিদুজ্জামান সাবু আজ রবিবার এ প্রতিনিধিকে বলেন, সুপার আব্দুল হালিমের বিরুদ্ধে আনীত সহকারি শিক্ষিকা সবনম মুস্তারির আনীত অভিযোগ সত্য। আদালতে মামলাও হয়েছে। সে কারনে তাকে গত ২৯ নভেম্বর সাময়িক বরখাস্ত করা হয়েছে।

এ মামলার তদন্তকারী কর্মকর্তা পিবিআই এর এসআই গুরুদাস মন্ডল বলেন, দীর্ঘ তদন্তে মাদরাসা সুপার আব্দুল হালিমের বিরুদ্ধে আনীত যৌন নিপীড়নের অভিযোগের সতস্য পাওয়া গেছে। আদালতে অভিযোগ পত্র দাখিল করা হয়েছে।

এ বিষয়ে অভিযুক্ত আব্দুল হালিমের মোবাইল ফোনে আজ বেলা দেড়টার দিকে একাধিক বার ফোন করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।