দৈনিক সমাজের কন্ঠ

মোরেলগঞ্জে জমি নিয়ে বিরোধঃ মা ও ছেলেকে পিটিয়ে জখম

মোরেলগঞ্জ প্রতিনিধিঃ বাগেরহাটের মোরেলগঞ্জে জমি বিরোধে একই পরিবারের মা ছেলেসহ ৩ জনকে পিটিয়ে আহতের ঘটনায়। আপন ভাইয়ের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছে ছোট বোন মনোয়ারা বেগম।

শুক্রবার বেলা ১১টায় মোরেলগঞ্জ প্রেসক্লাবে আয়োজিত সম্মেলনে লিখিত বক্তাব্যে অভিযোগ তুলে মনোয়ারা বেগম বলেন, বলইবুনিয়া ইউনিয়নের বাসবাড়িয়া গ্রামের তার বড় ভাই সরোয়ার হোসেন শিকদার তাদেরকে পৈত্রিক জমি থেকে বিতাড়িত করার জন্য লোকজন নিয়ে ঘটনারদিন মঙ্গলবার দুপুরে তাদের ওপর অতর্কীত হামলা চালায়। এতে তার মেঝ ভাই মোফাজ্জেল হোসেন শিকদারের স্ত্রী গৃহবধূ নাজমা বেগম (৪৫), ও তার দুই ছেলে জুয়েল শিকদার ও তাওহিদ শিকদারকে আহত হয়। এদের মধ্যে গুরুত্বর জখমী নাজমা বেগমকে স্থানীয়রা উদ্ধার করে বাগেরহাট সদর হাসপাতালে ভর্তি করা হয়। এ সময় হামলাকারিরা কৃষক মোফাজ্জেল হোসেনের বাড়ির সুপারী গাছ সহ বিভিন্ন গাছপালা কেটে ক্ষতিস্বাধন করে।
তাতেও তারা ক্ষ্যান্ত না হয়ে দ্বিতীয় দফায় বুধবার সকালে ওই বাড়িতে আবারও হামলা চালায় নিরুপয় হয়ে ৯৯৯ নম্বরে ফোন করে পুলিশের সহায়তায় তারা রক্ষা পায় তারা। তারা এখন প্রভাবশালী ভাইয়ের হুমকি-ধামকি, নিরাপত্তহীনতায় ভূগছেন। বাড়ি থেকে ভয়ে পালিয়ে বেড়াচ্ছেন। তার বড় ভাইয়ের এ ধরনের কর্মকান্ডের দৃষ্টান্ত মূলক বিচারের দাবি জানিয়েছেন প্রশাসনের প্রতি। এ মারপিটের ঘটনায় মোফাজ্জেল শিকদার বাদি হয়ে থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।