দৈনিক সমাজের কন্ঠ

মোরেলগঞ্জের সেই পাগলি’র নবজাতক শিশুকে দত্তক নিলেন রানী বেগম

কলি আক্তার বাগেরহাট(বাগেরহাট)প্রতিনিধি:
বাগেরহাটের মোরেলগঞ্জের সেই মানসিক ভারসাম্যহীন ভবঘুরে (পাগল) কথিতমতে আসমা বেগম (৩০)’র নবজাতক কণ্যা শিশুকে দত্তক নিলেন নিশানবাড়িয়া ইউনিয়নের মোস্তফা মোল্লার স্ত্রী রানী বেগম। বুধবার বিকেল ৪টায় সমাজ সেবা অধিদপ্তরের মাধ্যমে ১০ শর্ত সাপেক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা এস.এম তারেক সুলতান আনুষ্ঠিকভাবে নবজাতক (৪দিন বয়সী) ওই শিশুটিকে দত্তক পরিবারের হাতে তুলে দেন।
এ সময় উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান মোজাম্মেল হক মোজাম, ভারপ্রাপ্ত সমাজ সেবা কর্মকর্তা আব্দুল্লাহ আল ফয়সাল, স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. লাবনী আক্তার, উপজেলা প্রকৌশলী আরিফুল ইসলাম, নিশানবাড়িয়া ইউপি চেয়ারম্যান মো. সাইফুল ইসলাম, ইউপি সদস্য সহ বিভিন্ন প্রশাসনিক কর্মকর্তাবৃন্দ। ইতোপূর্বে এ সংক্রান্ত বিভিন্ন পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়েছে।
উল্লেখ্য, গত ১১ জুন রবিবার দুপুর সাড়ে ১১টার দিকে ভারসাম্যহীন ভরঘুরে কথিত আসমা বেগম এক পাগলীর উপজেলার নিশানবাড়িয়া ইউনিয়নের গুলিশাখালী গ্রামে মোস্তফা মোল্লার বাড়িতে একটি ফুটফুটে মেয়ে সন্তান প্রসব করান। পরবর্তীতে উপজলো প্রশাসনের উদ্যোগে নবজাতক শিশু ও তার মাকে নিশানবাড়িয়া থেকে এম্বুলেন্স যোগে হাসপাতালে এনে ভর্তি করা হয়। মা ও সন্তান দু’জনই সুস্থ্য থাকায় ৪দিন পরে ওই শিশুটিকে দত্তক দেওয়া হয়।
এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার এস.এম তারেক সুলতান বলেন, নবজাতক কণ্যা শিশুটির লালন পালন ও সার্বিক নিরাপত্তার নিশ্চিত করনে ৩শ’ টাকার নন জুড়িশিয়াল স্ট্যাম্পে ১ লাক্ষ টাকার বন্ড প্রদান ১০ শতাংশ জমি শিশুর নামে ২ লাখ টাকা শিক্ষা বিমা সহ ১০ শর্ত সাপেক্ষে দত্তক নিয়েছে রানী বেগমের পরিবার। এ ছাড়াও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে। #