দৈনিক সমাজের কন্ঠ

মোরেলগঞ্জের ১৯ বছর পলাতক থাকা ফাঁসির আসামী কুমিল্লা থেকে গ্রেফতার

মোরেলগঞ্জ প্রতিনিধি: টানা ১৯ বছর আত্মগোপনে থাকার পরে র‌্যাবের হাতে গ্রেফতার হয়েছে বেল্লাল ফরাজী(৬২) নামে ফাঁসির দন্ডপ্রাপ্ত এক আসামী। ৫ সন্তানের পিতা বেল্লাল ফরাজী বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার পূর্ব বহরবুনিয়া গ্রামের মজিদ ফরাজীর ছেলে। র‌্যাব-৬ এর একটি আভিযানিক দল আজ মঙ্গলবার তাকে কুমিল্লার দাউদকান্দি এলাকা থেকে গ্রেফতার করে।

মোরেলগঞ্জ থানার ওসি মো. সাইদুর রহমান এ খবরের সত্যতা নিশ্চিত করে বলেন, আজ বিকেল ৪টার দিকে ফাঁসির দন্ডপ্রাপ্ত পলাতক আসামী বেল্লাল ফরাজীকে র‌্যাব সদস্যরা থানায় সোপর্দ করেছেন।

বেল্লাল ফরাজী ২০০৩ সালের ১৫ জুলাই বহরবুনিয়া গ্রামের জাফর জোমাদ্দার হত্যা মামলার আসামী। ২০১৪ সালের ২৬ জুন এ মামলার রায় ঘোষণা করেন বিজ্ঞ আদালত। রায়ে বেল্লাল ফরাজীর মৃত্যুদন্ডাদেশ হয়।

বেল্লাল ফরাজী ওই হত্যা ঘটনার পর থেকই স্ত্রী শাহিনুর বেগমকে নিয়ে চট্টগ্রামে চলে যায়। সেখানে নাম পরবর্তন করে একটি ঘর ভাড়া নিয়ে স্ত্রীকে রেখে দেশের বিভন্ন জেলায় কাজ করে বেড়াত।

আজ সে দাউদকান্দি থেকে র‌্যাবের হাতে গ্রেফতার হয়। বেল্লাল ফরাজী সেখানে নাম পরিবর্তন করে ‘দুলাল মিস্ত্রী’ নাম ধারণ করে চলাফেরা করতো বলে র‌্যাব-৬ এর তরফ থেকে এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।