দৈনিক সমাজের কন্ঠ

মোরেলগঞ্জে কুখ্যাত ডাকাত ১৮ মামলার আসামী কবির বয়াতী গ্রেফতার

মোরেলগঞ্জ প্রতিনিধি: বাগেরহাটের মোরেলগঞ্জের দুর্ধর্ষ ডাকাত, ১৮ মামলার আসামী  কবির বয়াতী ওরফে কবির ডাকাতকে(৪৮) গ্রেফতার করেছে পুলিশ। আজ শনিবার ভোররাত ৪টার দিকে উত্তর সুতালড়ী গ্রাম থেকে মোরেলগঞ্জ ও ফকিরহাট থানা পুলিশের যৌথ অভিযানে সে গ্রেফতার হয়। সত্তার বয়াতীর ছেলে কবির ডাকাতের নামে মোরেলগঞ্জ ও ফকিরহাট থানায় ৩টি ডাকাতিসহ বিভিন্ন অপরাধে ১৮টি মামলা রয়েছে। একটি হত্যা মামলায়ও সে চার্জশীটভূক্ত আসামী। সর্বশেষ ফকিরহাট উপজেলার লখপুর এলাকার একটি ডাকাতি মামলায় আজ তাকে গ্রেফতার করা হয়েছে বলে জেলা পুলিশ সুপার মো. আরিফুল ইসলাম জানিয়েছেন।

গত ৩১ মে গভীর রাতে ফকিরহাট উপজেলার লখপুর গ্রামের বাসিন্দা বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের সাবেক সচিব মো. মহিবুল হকের বাড়ি ও তার চাচাতো ভাই শহিদুল হক সাবুর বাড়িতে ডাকাতির ঘটনা ঘটে। ডাকাতরা নগদ ২লক্ষ ৪০হাজার টাকা ও দুই ভরি স্বর্ণালংকারসহ পাঁচ লক্ষাধিক টাকার মালামাল হাতিয়ে নেয় বলে ফকিরহাট থানার ওসি মো. আলমিুজ্জামান জানিয়েছেন।

কবির বয়াতী একজন দুর্ধর্ষ ডাকাত হিসেবে মোরেলগঞ্জে পরিচিত। তার বিরুদ্ধে একটি মামলায় গ্রেফতারী পরোয়ানাও রয়েছে। সে তার নীজ গ্রামে বিভিন্ন জনের ২৫-৩০ বিঘা জমি জোরপূর্বক দখল করে দীর্ঘদিন ধরে ঘের ব্যবসা করছে বলে অভিযোগ রয়েছে। ইতোপূর্বে বহুবার পুলিশ তাকে গ্রেফতারের চেষ্টা করে ব্যার্থ হয়েছে।