দৈনিক সমাজের কন্ঠ

পাবনায় মহানবী হযরত মোহাম্মাদ (সাঃ) কে অবমাননা করায় ৩ জনের ১০ বসর কারাদন্ড

পাবনা প্রতিনিধিঃ পাবনা জেলার আতাইকুলায় মহানবী হযরত মোহাম্মাদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামকে কটুক্তি ও ধর্ম নিয়ে অবমাননাকর প্রচারের মামলায় তিন আসামির ১০ বছরের সশ্রম কারাদণ্ড এবং প্রত্যেককে ১ লাখ টাকা করে জরিমানার আদেশ দিয়েছেন রাজশাহীর সাইবার ট্রাইব্যুনাল।

সোমবার দুপুরে রাজশাহী সাইবার ট্রাইব্যুনালের বিচারক জিয়াউর রহমান এ রায় ঘোষণা করেন। সাজাপ্রাপ্তরা হলেন, আমিনুল এহসান, জহিরুল ইসলাম ও খোকন। অভিযোগ প্রমাণিত না হওয়ায় এ সময় ৭ আসামিকে খালাস দেওয়া হয়।

রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট ইশমত আরা সমকালকে জানান, ২০১৩ সালের ২ নভেম্বর রাজীব নামের এক ব্যক্তির ফেসবুক আইডি থেকে মহানবীকে কটূক্তি করা পোস্ট দেওয়া হয়। পরে এলাকাবাসী রাজীবের বাড়িতে হামলা করে। বাড়ি ভাংচুর করে আগুন দেওয়া হয়। এ ঘটনায় ৫৭ ধারায় মামলা হয়।

পরে মামলাটির তদন্তে জানা যায়, আসামি আমিনুল এহসান তার ফটোকপির দোকান থেকে মহানবীকে কটূক্তি করা ছবি ফটোকপি করে বিক্রি করে। আরেক আসামি খোকন অপর আসামি জহুরুলের কম্পিউটারের দোকান থেকে হিন্দু ধর্মাবলম্বী রাজীবের ফেসবুকে তা আপলোড করে প্রচার করে। আসামি আমিনুল এহসান আদালতে এ বিষয়ে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

আদালত স্বাক্ষ্যপ্রমাণ শেষে সোমবার রায় ঘোষণা করেন। এ সময় আসামি খোকন ছাড়া অন্য আসামিরা আদালতে উপস্থিত ছিলেন। সাজাপ্রাপ্ত আসামি খোকন পলাতক রয়েছেন। আসামি আমিনুল এহসান ও জহিরুলকে কারাগারে পাঠানো হয়েছে।