দৈনিক সমাজের কন্ঠ

ইমরান খানকে গ্রেফতারের প্রতিবাদে বিক্ষোভে উত্তাল পাকিস্তান, নিহত ৪

ডা. শাহরিয়ার আহমেদঃ পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে গ্রেফতার করার প্রতিবাদে দেশটিতে দানা বেধেছে বিক্ষোভের। চতুর্মুখি বিক্ষোভ শুরু হয়েছে দেশটিতে।
ইমরান খানকে গ্রেফতারের প্রতিবাদে পাকিস্তানে চলমান সহিংসতায় এখন পর্যন্ত পেশোয়ারেই নিহত হয়েছে ৪ জন। খবর জিও নিউজের।

দেশটির বর্তমান কর্তৃপক্ষ জানিয়েছে, সংঘাতের সঙ্গে জড়িত থাকার কারণে ইমরান খানের কয়েকশ সমর্থককে এরই মধ্যে গ্রেফতার করা হয়েছে।

লেডি রিডিং হাসপাতালের মুখপাত্র জানিয়েছেন, জরুরি কক্ষের চিকিৎসকরা গুলিবিদ্ধ চারটি মরদেহ গ্রহণ করেছেন। তাছাড়া আরও বেশ কিছু মানুষকে চিকিৎসা দেওয়া হচ্ছে।

এদিকে ইমরান খানের আট দিনের রিমান্ড মঞ্জুর করেছে সেদেশের আদালত। এর আগে দেশটির ন্যাশনাল অ্যাকাউন্টেবিলিটি ব্যুরো (এনএবি) ইমরান খানকে ১৪ দিনের রিমান্ড আবেদন করেন।

ইমরান খানকে আদালতে তোলার আগে এনএবি সূত্র জানায়, আমরা আদালতের কাছে ইমরান খানের সর্বোচ্চ ১৪ দিনের শারীরিক রিমান্ড চাইবো। আদালত অন্তত চার-পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করবে বলে আশা করা যায়।

ইমরান খানের পর তেহরিক-ই-ইনসাফের আরও এক শীর্ষ নেতাকে গ্রেফতার করা হয়েছে। এবার দলটির মহাসচিব আসাদ ওমরকে গ্রেফতার করেছে দেশটির কাউন্টার টেরোরিজম বিভাগ। ইমরান খানকে যে আদালতের প্রাঙ্গণ থেকে। গ্রেফতার করা হয়েছে তাকেও সেখান থেকে তুলে নেওয়া হয়।