দৈনিক সমাজের কন্ঠ

চট্টগ্রামের রাউজানের মুন্সিঘাটায় ভয়াবহ অগ্নিকাণ্ড। একটি কলোনী পুড়ে ভস্মিভুত।

চট্টগ্রাম প্রতিনিধি – বন্দরনগরী চট্টগ্রামের রাউজান উপজেলার মুন্সিঘাটায় এক ভয়াবহ অগ্নিকাণ্ডে একটি কলোনি পুড়ে ভস্মিভুত হয়ে গেছে। ফায়ার সার্ভিসের মোট চারটি ইউনিট প্রায় দেড় ঘন্টা প্রচেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়। আর এ কারনে প্রায় শতাধিক দোকান রক্ষা পেয়েছে।স্থানীয় লোকজনের তড়িত সহযোগীতার জন্য কোনো প্রাণহানীর ঘটনা ঘটেনি। এলাকাবাসীর ধারনা এই অগ্নিকাণ্ডে প্রায় ২০ লাখ টাকার অধিক ক্ষয়ক্ষতি হয়েছে।
ঘটনাস্থলে উপস্থিত লোকজন জানিয়েছে গতকাল রোববার বিকাল অনুমান সাড়ে ৫টায় আগুনের সূত্রপাত হয়। স্থানীয় জামাল কলোনিতে বিদ্যুৎ সর্ট সার্কিট থেকে এ আগুন লাগে বলে এলাকাবাসী জানায়। আগুন দ্রুত ছড়িয়ে পড়লে স্থানীয়রা ফায়ার সার্ভিসকে খবর দেয়। সংবাদ পেয়ে প্রথমে রাউজান ফায়ার সার্ভিস থেকে দুটি ইউনিট এসে আগুন নিভানোর কাজে যোগদেয়। এরপর তাদের সাথে অারোও যোগদেয় হাটহাজারী থেকে আসা আরো দুটি ফায়ার সার্ভিস ইউনিয়ট। প্রায় দেড় ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে ফায়ার সার্ভিস ও স্থানীয় জনসাধারণ।
প্রত্যক্ষদর্শীরা বলেছেন, অগ্নিকাণ্ডের সময় অাগুনের তীব্রতা বাড়লে এসময় বেশির ভাগ মানুষ ব্যস্ত ছিল আশেপাশে থাকা দোকানের মালামাল সরিয়ে নিয়ে দোকান গুলোর সকল মূল্যবান মালামাল রক্ষার কাজে। তারা সড়কের উপর নিরাপদ স্থানে মালামাল বড় বড় স্তুপ করে রাখতে ব্যস্ত হয়ে পড়ে।

রাউজান থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা কেপায়েত উল্লাহর নেতৃত্বে সড়ক থেকে মানুষকে সরিয়ে দিয়ে ফায়ার সাভিসকে সহায়তা করতে দেখা যায়।