দৈনিক সমাজের কন্ঠ

রূপগঞ্জে পুলিশের অভিযানে ডাকাত চক্রের ১০ সদস্য আটক

মো:শাকিল আহম্মেদ – রূপগঞ্জ(নারায়ণগঞ্জ) প্রতিনিধি: নারায়ণগঞ্জের রূপগঞ্জ থানা পুলিশের বিশেষ কৌশলে গরু চুরি,ছিনতাই, ডাকাতিসহ বিভিন্ন মামলার পলাতক ১০ আসামীকে গ্রেফতার করেছে পুলিশ।
রূপগঞ্জ থানার উপ পরিদর্শক (এসআই) নাজিম উদ্দিন জানান, রাজধানীর মেরাজনগর কদমতলি এলাকার হাজী আলমাছ ব্যপারির ছেলে সাইজুিদ্দিন দেশের বিভিন্ন গরুর হাট থেকে গরু ক্রয় করে রাজধানীর বিভিন্ন হাটে বিক্রি করতো। গত ২০ মে, কিশোর গঞ্জথেকে গরু নিয়ে ঢাকার দিকে যাওয়ার সময় নারায়নগঞ্জে রূপগঞ্জেরর রূপসী এলাকায় গ্রেফতারকৃত ছিনতাইকারী চক্র তাদের ব্যবহৃত পিকআপটি অস্ত্রের মুখে জিন্মি করে ১২ টি গরুসহ গাড়ী ছিনিয়ে নেয়। এ সময় ব্যবসায়ী কফিল উদ্দিনকে রূপসী এলাকায় মুখ বেঁধে ফেলে যায়। পরে স্থানীয়রা উদ্ধার করলে ব্যবসায়ী কফিল উদ্দিন রূপগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন। পরে গোঁপন সংবাদের ভিত্তিতে গত ১ জুন থেকে ৪ জুন অভিযান চালিয়ে রাজধানীর বিভিন্ন এলাকার থেকে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলো,রাজধানীর খিলগাও থানার ত্রিমোহনী এলাকার লতিফ মিয়ার ছেলে রাব্বি(২৫)
একই এলাকার মৃত হাসানের ছেলে সুমন(২৮),মৃত আসাদের ছেলে আরিফ হোসেন (২০),
মুন্সিগঞ্জের গজারিয়া থানার ভবানিপুর এলাকার মৃত আলাউদ্দিনের ছেলে নাদিম হাসান(২৭), গাজীপুর জেলার জয়দেবপুর থানার নাওজোড় এলাকার মিঠু মিয়ার ছেলে আল আমিন (২৪) নারায়ণগঞ্জের আড়াইহাজার থানার কালাপাহাড়িয়া এলাকার আব্দুর রাজ্জাকের ছেলে রফিকুল ইসলাম(৪০), বরগুনা জেলার চুঙ্গাবাসা এলাকার ইলিয়াস মাঝির ছেলে আজিম মাঝি(২২)’, ময়মনসিংহ জেলার পাগলা এলাকার আলাল উদ্দিনের ছেলে আফতাব উদ্দিন(৪৫), নারায়ণগঞ্জ জেলার বন্দর থানার বারপাড়া এলাকার আব্দুর রহমানের ছেলে নুর হোসেন( ৩৫), নরসিংদীর শিবপুরের নোয়াদিয়া এলাকার মৃত রহিছ আলীর ছেলে লাল মিয়া(৫৯)।
তিনি আরো জানান, রাজধানী কদকদম তলি, বাড্ডা,ররামপুরাসহ বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে গত ৩ দিনে তাদেন গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে পাঁচটা বকনা বাছুর, চুরি কাজে ব্যবহৃত পিকআপ ভ্যান, (ঢাকা মেট্টো এন এ ১৯-০৮৬২), উদ্ধার করা হয়েছে। তাদের নামে
( মামলা নং ৬৭/ তারিখ ২১.০৫.১৯ ইং) রূপগঞ্জ থানায় ছিনতাই,ডাকাতিসহ বিভিন্ন থানায় মামলা রয়েছে।
এ প্রসঙ্গে রূপগঞ্জ থানার (ওসি) মাহমুদ হাসান বলেন, গরু চুরি ও বিভিন্ন অপরাধমুলক মামলায় গ্রেফতারকৃতদের নারায়নগঞ্জ আদালতে প্রেরণ করা হয়েছে।