দৈনিক সমাজের কন্ঠ

শার্শায় ভুমিখেকো নীলকুটির জঙ্গল পার্কের মালিক মিলন মেম্বারের বোমা হামলার শিকার জমির আসল মালিকেরা

শার্শা,বেনাপোল(যশোর)প্রতিনিধি: যশোরের শার্শার বহুল আলোচিত ও সমালোচিত নীলকুঠি জঙ্গল পার্কের মালিক ভুমিখেকো মিলন মেম্বরের অবৈধ দখলে রাখা সম্পত্তি মুল মালিকেরা বুঝে নিতে গিয়ে বোমা হামলার শিকার হয়েছেন বলে অভিযোগ করেছে ঝিকরগাছার মির্জাপুর গ্রামবাসী।মঙ্গলবার সকাল দশটায় বোমা হামলার ঘটনাটি ঘটে।

সরেজমিনে গেলে মির্জাপুর গ্রামবাসীরা বলেন, আমাদের পৈত্রিক সম্পত্তি প্রায় ১০ বছর ধরে জোর জবরদস্তি করে দখল করে রেখেছে মিলন মেম্বর। । সেখানে গড়ে তুলেছে নীল কুঠি পার্ক।যার মালিক মিলন মেম্বার। আর পার্ক চালাতে মিলন মেম্বর গড়ে তুলেছে একটি পেটোয়া বহিনী।ফলে সে ও তার বাহিনীর সদস্যদের লাগাতার হুমকির কারনে আমাদের বাপ-দাদাদের রেকর্ডকৃত জমি বৈধ কাগজপত্র থাকা সত্ত্বেও আমরা আমাদের জমিতে যেতে পারি না।

এছাড়া পার্কের ভিতরে রয়েছে বাপদাদার কবর।আমরা সেখানেও আমাদের যেতে দেয়া হয় না। বিনোদনের নাম ভাঙ্গিয়ে গড়ে তোলা এ পার্কে মিলন মেম্বর প্রকাশ্যে চালাচ্ছে রমরমা দেহ ব্যাবসা।এলকার স্কুল কলেজ পড়ুয়া মেয়েদের ও বাইরে থেকে পতিতা ও মেয়ে ভাড়া করে নিয়ে রীতিমত গড়ে তুলেছে মিনি পতিতালয়। তারা ঘন্টা চুক্তিতে এই অবৈধ দেহ ব্যবসা করে থাকে।
ফলে এলাকার উঠতি বয়সের ছেলেরা এ পাল্লায় পড়ে নষ্ট হয়ে যাচ্ছে।পরিবেশ হয়ে পড়েছে জঘন্য।এলকার মেয়ে সহ মহিলারা মিলন মেম্বর ও তার বাহিনীর সন্ত্রাসী বাহিনী হাতে শ্লীলতা হানীর ভয়ে স্কুল কলেজে ও বাইরে যেতে রীতিমত আতংকিত ও শংকিত হয়ে পড়েছে।

গ্রামবাসীরা আরো বলেন, আমাদের জমি জমা ফেরত ও উদ্ধারে আমরা দীর্ঘ কয়েক বছর ধরে বিভিন্ন মহলে দেনদরবার করতে করতে এখনএকেবারেই নিঃস্ব।
মিলন মেম্বর ও বাহিনীর ভয়ে আমাদের সহযোগিতায়য় এগিয়ে আসতে সাহস পায়নি।ফলে আমরা ন্যায় বিচার থেকে বঞ্চিত হচ্ছি। এখন আমাদের দেওয়ালে পিঠ ঠেকে গেছে।জীবনের মায়া ত্যাগ করে যখন আমরা গ্রামবাসী পৈত্রিক জমি ফেরাতে প্রতিজ্ঞাবদ্ধ। আজ জমি দখলে নিয়ে বাঁশ দিয়ে বেড়া দিতে যায়। ঠিক তখনই ঐ মিলন মেম্বার ও পিপুল তার সন্ত্রাসী বাহিনী নিয়ে আমাদের উপর অতর্কিত বোমা হামলা চালায়। ফলে আমরা আতংকিত হয়ে যে যার মত জীবন নিয়ে কোনো রকম বেঁচে যায়। আহত হয় বেশ কজন।

এ ঘটনায় ঝিকরগাছা থানা ও শার্শা থানা পুলিশ ঘটনাস্হল পরিদর্শন করেছে।