দৈনিক সমাজের কন্ঠ

এবারের বাজেট বিনিয়োগ ও ব্যবসা বান্ধব বাজেট – জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান

শার্শা(যশোর)প্রতিনিধি  : জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান মোশাররফ হোসেন ভূঁইয়া বলেছেন, এবারের বাজেট বিনিয়োগ বান্ধব ও ব্যবসা বান্ধব হয়েছে। দেশে যাতে বিনিয়োগ বেশী হয় সে জন্য ডিউটি এডজাস্ট করা হয়েছে। কোন কোন ক্ষেত্রে বাড়ানো ও কমানো হয়েছে। দেশে বিনিয়োগ হলে মানুষের কর্ম সংস্থানের ব্যবস্থা হবে, দেশ অর্থনৈতিক ভাবে এগিয়ে যাবে।কর দেওয়ার প্রবনতা কম হওয়ায় কর জিপিডি’র অনুপাত বাড়ছে না।

তিনি আজ বোরবার দুপুরে বেনাপোল কাস্টমস হাউজের অডিটোরিয়ামে বেনাপোল কাস্টমস কমিশনার বেলাল হোসেন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় স্থানীয় স্টেক হোল্ডার, কাস্টম ও বেনাপোল সিএন্ডএফ এজেন্টস অ্যাসোসিয়েশনের কর্মকর্তাদের উদ্দ্যেশে একথা বলেন। কাস্টম কর্মকর্তা ও ব্যবসায়ীদের মধ্যে মতবিনিময় সভায় তিনি রাজস্ব আদায়ে দিক নির্দেশনা ও রাজস্ব বৃদ্ধিতে পরস্পর সৌহার্দ্য সম্প্রীতি বজায় রেখে ব্যবসা বান্ধব পরিবেশ তৈরি করার ওপরও গুরুত্ব আরোপ করেন। তিনি আরো বলেন যাত্রীদের জন্য ট্রলি দেয়ার ফলে যাত্রী হয়রানি কমবে, বহিরাগত দালালরা যাত্রীদের ব্যাগেজ টানাটানি করতে পারবে না।

এর আগে সকাল ১০টায় আন্তর্জাতিক চেকপোস্টে বন্দরের লিংক রোড ও প্যাসেঞ্জার টার্মিনালে পাসপোর্ট যাত্রীদের ট্রলি ব্যবস্থার উদ্বোধন, বেনাপোল কাস্টমসের ল্যাব পরিদর্শন ও কাস্টমস হাউজের অভ্যান্তরীণ বিভিন্ন রোড উদ্বোধন করেন।

এসময় তার সাথে ছিলেন, জাতীয় রাজস্ব বোর্ডের মেম্বার এডমিন খন্দরকার আমিনুর রহমান, বেনাপোল বন্দরের পরিচালক প্রদ্যুত কান্তি দাশ, বেনাপোল কাস্টমস কমিশনার বেলাল হোসেন চৌধুরী,অতিরিক্ত কমিশনার ড. নেয়ামুল হক, যুগ্ন কমিশনার শহিদুল ইসলাম ,ডেপুটি কমিশনার জাকির হোসেন, বেনাপোল সিএন্ড এফ এজেন্টস এসোসিয়েশনের সভাপতি মফিজুর রহমান সজন, সাবেক সভাপতি আলহাজ্ব শামসুর রহমান, আলহাজ্ব নুরুজ্জামানসহ কাস্টমস ও বন্দরের শতাধিক কর্মকর্তরা।