দৈনিক সমাজের কন্ঠ

বেনাপোল সীমান্তে দালাল সহ ভারতে পাচারের উদ্দেশ্যে আনা ৪ মহিলা ও ২ পুরুষ আটক

শার্শা(বেনাপোল) প্রতিনিধি :যশোরের বেনাপোল সাদিপুর সীমান্তের চোরাচালানী ঘাট সিন্ডিকেট প্রধান জাহিদ ও লাল্টুকে সোমবার ভোরে আটক করেছে বিজিবি। এ সময় ভারতে পাচার করার উদ্দেশ্যে আনা ৪ মহিলা ও ২ পুরুষ কে উদ্ধার করেছে বিজিবি।

আটককৃত দালাল জাহিদ বেনাপোল পোর্ট থানার সাদিপুর গ্রামের এরশাদ আলীর ছেলে লাল্টু একই গ্রামের আবদার আলীর ছেলে।

পাচারকারীর শিকারা হলো- মৌলবী বাজার জেলার শ্রীমঙ্গল থানার তরুন মিয়ার ছেলে সুমন মিয়া, গোপালগঞ্জ জেলার হালিম মিয়ার ছেলে সোনা মিয়া, পটুয়াখালী জেলার মির্জগঞ্জ থানার কাঞ্চন হাওলারের মেয়ে সাথি বেগম, সাহেব আলীর মেয়ে সীমা বেগম, একই জেলার বিশ্বস্বর শীল এর মেয়ে শ্রমতী গোলাপী সরকার ও রহমান মোল্যার মেয়ে সোনিয়া পারভিন।

এলাকাবাসীরা জানান, জাহিদ দীর্ঘদিন যাবত সাদিপুর সীমান্তে একটি চোরাচালানী সিন্ডিকেট তৈরি করে ভারত থেকে ফেনসিডিল, মদ, গাঁজা, হেরোইন, অস্ত্র ও নারী শিশু পাচার করে থাকে। এসব কাজের জন্য তার রয়েছে প্রায় ৪০/৫০ জন যুবক। জাহিদকে আটক করার জন্য স্থানীয় প্রশাসন তার বাড়িতে অনেক বার অভিযান চালিয়েছেন কিন্তু সে বিভিন্ন জায়গায় পালিয়ে থাকার কারনে তাকে আটক করতে পারেনি।

বেনাপোল চেকপোস্ট আইসিপি ক্যাম্পের সুবেদার বাকিবিল্লাহ জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি সাদিপুর সীমান্ত দিয়ে জাহিদ নামে একজন দালাল বেস কিছু লোক ভারতে পাচার করবে। এমন সংবাদের ভিত্তিতে সাদিপুর সীমান্তে অভিযান চালিয়ে পাচারকারী জাহিদসহ ৮ জনকে আটক করা হয়েছে। আটক জাহিদের বিরুদ্ধে মানব পাচার আইনে মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ হয়েছে এবং উদ্ধার হওয়া নারী পুরুষকেও থানায় সোপর্দ করা হয়েছে।