দৈনিক সমাজের কন্ঠ

যশোরের শার্শায় বিড়ির উপর অতিরিক্ত শুল্ক প্রত্যাহারের দাবিতে মানববন্ধন

নাজিমুদ্দিন জনি,শার্শা(যশোর)প্রতিনিধি:বিড়ি বাঁচাও, শিল্প বাঁচাও,এই স্লোগানকে সামনে রেখে, বিড়ির উপর  অতিরিক্ত শুল্ক প্রত্যাহার এবং ভারতের মতো বিড়ি শিল্পকে কুটির শিল্প ঘোষনার দাবিতে যশোরের শার্শা অঞ্চলের বিড়ি ভোক্তা পক্ষের ব্যানারে মানববন্ধন করেছে বিড়ি শ্রমিকেরা।

বিড়ি শ্রমিক ফেডারেশন, যশোর অঞ্চলের আয়োজনে মঙ্গলবার(১৮জুন) বেলা ১১ টার সময় শার্শার নাভারণ সাতক্ষীরা মোড়ে এই মানববন্ধন কর্মসূচী পালন করে বিড়ি শ্রমিকেরা।

এ মানববন্ধনে বক্তরা বলেন, প্রতি বাজেটে বিড়ির দাম বৃদ্ধি করা হয়। বাজেট এলেই আমরা বিড়ির মূল্য বৃদ্ধির আতঙ্কে থাকি। বক্তারা মাননীয় অর্থমন্ত্রীকে উদ্দেশ্য করে আরো বলেন, সিগারেটের উপর প্রয়োজনে অতিরিক্ত শুল্ক বসিয়ে বিড়ির উপর অতিরিক্ত শুল্ক প্রত্যাহার করতে হবে। তা না হলে বিড়ি শ্রমিকরা আগামীতে কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবে।

এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, বাংলাদেশ বিড়ি শ্রমিক ফেডারেশনের মহিলা বিষয়ক সম্পাদিকা মায়া খাতুন, শ্রমিক ফেডারেশন সদস্য শান্ত কুমার সাহা, মিজানুর রহমান, হাফিজুল রহমান প্রমুখ।

উক্ত মানববন্ধনে বিড়ি শ্রমিক ফেডারেশনের নেতারা মাননীয় প্রধান মন্ত্রী ও মাননীয় অর্থমন্ত্রী বরাবর তাদের ৮ দফা দাবি তুলে ধরেন।