দৈনিক সমাজের কন্ঠ

পবিত্র কোরআন নিয়ে  কটূক্তি করায় জয়ন্ত মন্ডল গ্রেফতার

জহর হাসান সাগর – (সাতক্ষীরা ):

সাতক্ষীরার আশাশুনি পবিত্র কোরআন নিয়ে কটূক্তি করার অভিযোগে গ্রাম-বুধহাটা, থানা-আশাশুনি, জেলা-সাতক্ষীরা  জয়ন্ত মন্ডল (৩০)  পিতা-ভবানী চরণ মন্ডল   নামে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ।

বুধবার ভোর রাতে আশাশুনি উপজেলার বুধহাটা গ্রাম থেকে তাকে গ্রেফতার করা হয়। জয়ন্ত ওই গ্রামের ভবানী চরন মন্ডলের ছেলে।

আশাশুনি থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুস সালাম  জানান, সামাজিক যোগযোগ মাধ্যম ফেসবুকে পবিত্র কোরআন শরিফ নিয়ে আপত্তিকর মন্তব্য করেছেন জয়ন্ত মন্ডল।তিনি বলেন, এ ঘটনায় তার বিরুদ্ধে ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। সেই মামলায় আজ (বুধবার) রাত্র ০৩.০৫ ঘটিকার সময় বুধহাটা এলাকা হইতে  তাকে গ্রেফতার  করা হয়েছে তিনি আরও বলেন, গতকাল (মঙ্গলবার) জয়ন্ত মন্ডল ফেসবুকে এই মন্তব্য করেন।

***ফেসবুকে ‍উস্কানিমূলক পোষ্টকারী জয়ন্ত মন্ডল আশাশুনি থানা পুলিশের হাতে গ্রেফতার***

অদ্য ইং-৩১/০৭/১৯ তারিখ আশাশুনি থানার সুযোগ্য অফিসার ইনচার্জ জনাব মোঃ আবদুস সালাম স্যারের নেতৃত্বে, পুলিশ পরিদর্শক (তদন্ত) জনাব মোঃ ইমারত হোসেন সঙ্গীয় এসআই (নিঃ) বিল্লাল হোসেন শেখ, এএসআই (নিঃ) মোকাদ্দেস হোসেন ও ফোর্স এর সহায়তায় আশাশুনি থানাধীন বুধহাটা গ্রামস্থ জনৈক জয়ন্ত মন্ডল (৩০), পিতা-ভবানী চরণ মন্ডল, গ্রাম-বুধহাটা, থানা-আশাশুনি, জেলা-সাতক্ষীরা ফেসবুকে মুসলিম ধর্মীয় অনুভূতিতে আঘাত হানা মূলক অন্য একটি ফেসবুকে মন্তব্য করায় তাকে রাত্র ০৩.০৫ ঘটিকার সময় বুধহাটা এলাকা হইতে গ্রেফতার করা হয়। এই সংক্রান্তে অত্র থানায় ডিজিটাল নিরাপত্তা আইন, ২০১৮ এর ধারা মোতাবেক ৩০(০৭)/১৯ মামলাটি রুজু করা হইয়াছে।