দৈনিক সমাজের কন্ঠ

সাতক্ষীরা সরকারী কলেজে বৃক্ষ রোপণ ও পরিবেশ সচেতনতামূলক ক্যাম্পেইন অনুষ্ঠিত

সাতক্ষীরা প্রতিনিধিঃ পরিবেশ ক্লাব বাংলাদেশ সাতক্ষীরা জেলা শাখার   উদ্যোগে বিশ্ব পরিবেশ দিবস-২০২২ উপলক্ষে সাতক্ষীরা সরকারী কলেজ প্র‍াঙ্গনে বৃক্ষরোপণ   ও পরিবেশ সচেতনতামূলক ক্যম্পেইন অনুষ্ঠিত হয়েছে ।
সোমবার( ৬জুন ) সকাল ১১টা সময়  এই বৃক্ষরোপণ  ও পরিবেশ সচেতনতামূলক ক্যম্পেইন এর শুভ উদ্বোধন করেন, সাতক্ষীরা সরকারী কলেজের সম্মানিত অধ‍্যক্ষ জনাব প্র‍ফেসর মোঃ আমানউল্লাহ আল হাদী।
এসময়ে উপস্থিত ছিলেন –
পরিবেশ ক্লাব বাংলাদেশের এর মেন্টর ও সাতক্ষীরা সরকারী কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর জনাব মোহাঃ আল মুস্তানছির বিল্লাহ,সাবেক কৃষি কর্মকর্তা রোটানিয়ান  আব্দুস সোবহান , বিশিষ্ট সমাজ সেবক ও পরিবেশ ক্লাবের উপদেষ্টা রুহুল আমিন ময়না। পরিবেশ ক্লাব বাংলাদেশ এর খুলনা বিভাগীয় সাংগাঠনিক সম্পাদক খান আবু হাসান, পরিবেশ ক্লাব বাংলাদেশ সাতক্ষীরা শাখা এর সভাপতি ওয়াহিদুজ্জামান সোহাগ,সহ সভাপতি ইয়াকুব আলী, সাধারণ সম্পাদক কর্ণবিশ্বাস কেডি,সাংগাঠনিক সম্পাদক রাজেশ দেবনাথ, প্র‍চার ও প্র‍কাশনা সম্পাদক তরুণ লেখক তারিক ইসলাম। পরিবেশ ক্লাব বাংলাদেশ সাতক্ষীরা শাখা এর সদস্য ডালিম হোসেন লিটু, রানা আহম্মেদ, প্র‍িন্স মাসুদ, আরিফুল ইসলাম, সীমান্ত কুন্ডু,হৃদয় মন্ডল, আবু হুরাইয়া ও পরিবেশ বন্ধু গণ।
এ সময় বক্তারা পরিবেশ সচেতনতায় বিভিন্ন দিক নির্দেশনা মূলক বক্তব্য রাখেন।
তরুণ লেখক তারিক ইসলাম বলেন, বিশ্ব পরিবেশ দিবস এর ইতিহাস জানতে  জাতিসংঘের ওয়েবসাইটে গিয়ে যে ভূমিকা দেখতে পেলাম, তাতে অনেকটা পদ্যের আকারে শুরুতেই লেখা একটি মাত্র পৃথিবী
মহাবিশ্বে কোটি কোটি ছায়াপথ,
আমাদের ছায়াপথেও আছে কোটি কোটি গ্রহ,
কিন্তু ‘পৃথিবী’ আছে শুধু একটি।
আসুন সবাই মিলে এর যত্ন নিই।