দৈনিক সমাজের কন্ঠ

জামায়াত-বিএনপি‘ই মানুষ পুড়িয়ে মারার সংস্কৃতি সৃষ্টি করেছে- শেখ হাসিনা

সমাজের কন্ঠ ডেস্ক – মানুষ পুড়িয়ে মারার সংস্কৃতি জামায়াত-বিএনপি সৃষ্টি করেছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার, ১২ই এপ্রিল বিকালে গণভবনে বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সভায় এ কথা বলেন তিনি। আগুনে মানুষ পুড়িয়ে মারার সংস্কৃতি বিএনপি-জামায়াতের সৃষ্টি উল্লেখ করে এর বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানান প্রধানমন্ত্রী।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, মাদরাসার একটি ছাত্রী অধ্যক্ষের দ্বারা নিগৃহীত হয়। এবং তাকে আগুন দিয়ে পুড়িয়ে নির্মমভাবে হত্যা করা হয়। মানুষকে আগুন দিয়ে পুড়িয়ে মারার নিন্দা করার ভাষা আমার নেই। চেষ্টা করেছিলাম মেয়েটাকে বাঁচানো যায় কি-না। এমনকি সিঙ্গাপুরে নেওয়ার বিষয়ে ডাক্তারের সঙ্গে কথা বলা হয়। সেটা আর হয়নি। সে আমাদের ছেড়ে চলে গেছে। তাকে বিনা কারণে নির্মমভাবে হত্যা করা হলো।

তিনি আরো বলেন, ইতিমধ্যে অপরাধীদের গ্রেফতার করা হয়েছে এবং তাদের দৃষ্টান্তমূলক শাস্তি পেতে হবে। যাতে এই রকম ঘটনা আর না ঘটে। তবে, দুভার্গ্য এ অগ্নিসন্ত্রাস সৃষ্টি করল বিএনপি। ২০১৩ সালে নির্বাচন বন্ধের নামে তারা (বিএনপি) এই অগ্নিসন্ত্রাস সৃষ্টি করেছিল। ২০১৪ সালে নির্বাচন ঠেকাতে চেয়েছিল, তারা পারেনি। জানুয়ারি মানে নির্বাচন হয়। কিন্তু অহেতুক কিছু মানুষকে পুড়িয়ে হত্যা করেছিল।

গণভবনে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সভায় একথা বলেন তিনি। অগ্নি নির্বাপণে সরকারের মতো ভবন মালিক ও ব্যবহারকারীদেরও দায়িত্ব আছে উল্লেখ করে তিনি বলেন, ভবন নির্মাণ ও অনুমতি দানের ক্ষেত্রে প্রকৌশলীদের সতর্ক থাকতে হবে।