দৈনিক সমাজের কন্ঠ

তালায় ভ্যান ছিনতায়কারীর হামলায় চালক আহত

জহর হাসান সাগর: তালা প্রতিনিধি:
সাতক্ষীরার  তালার হরিশ্চন্দ্রকাঠি গ্রামে চালককে মারপিট করে ব্যটারী চালিত ভ্যান ও টাকা ছিনিয়ে নেয়ার ঘটনা ঘটেছে। ঘটনার সংবাদ পেয়ে তালা থানা পুলিশ ভ্যানটি উদ্ধার করেছে। তবে ছিনতাই হওয়া টাকা উদ্ধার বা ছিনতাইকারীকে আটক করতে পারেনি। ছিনতাইকারীর হামলায় আহত ভ্যান চালককে তালা হাসাপাতালে ভর্তি করা হয়েছে।
জানাগেছে, উপজেলার হরিশ্চন্দ্রকাঠি গ্রামের ফজিয়ার রহমান শেখ’র ছেলে সাগর শেখ বৃহস্পতিবার বেলা ১২টার দিকে নিজ বাড়ি থেকে ব্যটারী চালিত ভ্যান নিয়ে আত্মীয়’র বাড়িতে যাচ্ছিল। এসময় সেই আত্মীয়কে দেয়ার জন্য তার কাছে ৩০ হাজার টাকা ছিল।
ফজিয়ার শেখ জানান, তার ছেলে সাগর ব্যটারি ভ্যান চালিয়ে যাবার সময় পূর্ব থেকে ওৎ পেতে থাকা একই গ্রামের মৃত গোলাপ খাঁ’র ছেলে জিন্নাত খাঁ রাস্তায় ফাঁকা পেয়ে টাকা ও ব্যটারী চালিত ভ্যান ছিনিয়ে নেয়। সেসময় বাঁধা দিলে দুর্বৃত্ত জিন্নাত খাঁ পিটিয়ে সাগরকে গুরুতর আহত করে। এঘটনাটি তালা থানায় জানালে বৃহস্পতিবার রাতে পুলিশ অভিযান চালিয়ে ব্যাটারী চালিত ভ্যানটি উদ্ধার করে। তবে দূর্বৃত্ত জিন্নাতকে গ্রেফতার বা ছিনতাই হওয়া টাকা উদ্ধার করতে পারেনি। দূর্বৃত্ত’র হামলায় আহত সাগর শেখকে বৃহস্পতিবার স্থানীয় ডাক্তারের মাধ্যমে চিকিৎসা করানো হয়। কিন্তু তার শারীরিক অবস্থার উন্নতি না হওয়ায় শুক্রবার সকালে তাকে তালা হাসপাতালে ভর্তি করা হয়।
ভুক্তভোগী ফজিয়ার রহমান জানান, ভ্যান ও টাকা ছিনিয়ে নেয়া দূর্বৃত্ত জিন্নাত খাঁ’র বিরুদ্ধে আপন চাচী সহ স্ত্রী আয়রা বেগমকে খুন করার অভিযোগ রয়েছে। এরমধ্যে চাচী হত্যা মামলায় সে দীর্ঘদিন জেল খাটে। এছাড়া ইতোপূর্বে সে ভুক্তভোগী ফজিয়ার রহমান খাঁ’র হলুদ ও কচু ক্ষেতের প্রায় ৫০ হাজার টাকার ফসল লুটপাট করে। সেসময় বাঁধা দিলে দূর্বৃত্ত জিন্নাত খাঁ ফজিয়ার রহমানকে পিটিয়ে আহত করে। ভ্যান ও টাকা ছিনতাই সহ চালক সাগরকে মারপিট করার ঘটনায় মামলা দায়ের করা হবে বলে ফজিয়ার শেখ জানিয়েছেন।