দৈনিক সমাজের কন্ঠ

তালায় জমি নিয়ে বিরোধের জেরে বসত বাড়িতে সন্ত্রাসী হামলা-ভাঙচুর-লুটপাট

জহর হাসান সাগরঃ সাতক্ষীরার তালা উপজেলার জালাল পুর ইউনিয়নের জেঠুয়া  গ্রামে  জমি নিয়ে বিরোধের জেরে  বসত বাড়ি ভাংচুর, লুটপাট এবং  বাড়িতে নারীদের মারধরের অভিযোগ পাওয়া গেছে। বসতঘরের সকল মালামাল লুট  ভাংচুর ও মারপিট করেছেন স্থানীয় প্রতিপক্ষরা।
ঘটনাটি ঘটেছে  শনিবার  (০৪ সেপ্টেম্বর) সকাল ৯ টার দিকে, প্রকাশ্যে এ হামলার ঘটনা ঘটেছে তালা  উপজেলার জেঠুয়া  গ্রামের মোঃ মনিরুজ্জামান মোড়ল (৫৯)  পিতা মৃত ইনছার আলী মোড়ল,এর বাড়িতে।
মোঃ মনিরুজ্জামান জানান । শনিবার  (০৪ সেপ্টেম্বর )  মোঃ সাহেদ মোড়ল (২২),  মোহাম্মদ শহীদ,  উভয় পিতা  সবুর মোড়ল, লিয়াকাট মোড়ল, আকবর মোড়ল ,  জাকাত মোড়ল(৪০), উভয় পিতা সাজ্জাদ মোড়ল,   আক্তার মোড়ল (৩৭), মোঃ ছাত্তার মোড়ল(৩৯) ,উভয় পিতা-সাজ্জাদ মোড়ল, মোঃ বারেক মোড়ল , মোঃ হামিদ মোড়ল , পিতা-মৃত ফুলমিয়া মোড়ল।  মোঃ রহমান মোড়ল , পিতা মৃত মোহাম্মদ মোড়ল। , মোঃ মোহিদ গাজী, পিতা-মৃত রহিম গাজী, মোহাম্মদ আব্দুল্লাহ গাজী  পিতা মোহাম্মদ সাহিদ গাজী, মোহাম্মদ সবুর মোড়ল , পিতা-মৃত শওকাত মোড়ল,  মুহাম্মদ জহিরুল ইসলাম , পিতা লেকাত মোড়ল, সহ ৩০ থেকে ৪০ জন   আমার ভোগখলীয় বসতবাড়ির জমি-জমা সংক্রান্ত বিষয় নিয়ে বিরোধে। উক্ত ঘটনাকে কেন্দ্র করে পূর্ব শত্রুতার জের হিসাবে  আনুমানিক সকাল ৯ :০০ টা  সময় আমি বাড়িতে না থাকায় সে সুযোগে সকল  দালালি লোহার রড ফ্লোয়ার্স আপল লোহার হাতুড়ি এক্সেবেটর বেকু ও বড় ট্রাক্টর ইত্যাদি সজ্জিত হইয়া অনাদি কের আমরা  বাড়িতে প্রবেশ করে। পরে সকল  অপরের সহযোগিতায় আমরা পশ্চিমবঙ্গ উত্তর পোতার পাকা ঘর বসতঘর পূর্ব পাশে গোয়াল ঘর ও পাকা  এক্সেবেটর ভেকু মেশিন বড় ট্রাক্টর দিয়ে ভাঙচুর করেছে এতে আমার  আনুমানিক ৫ লক্ষ টাকার ক্ষতি হয়েছে  । এবং  আমার বসত ঘরে থাকা টিনের সাববাক্স তালা ভেঙ্গে সাব বাক্স খুলিয়া বক্সের মধ্যে রক্ষিতা তিনটি স্বর্ণের রুলি, ২টি  স্বাণের চেইন,একটি,একটি আংটি ও দুটি স্বর্ণের কানের দুল চুরি করে নেয়, জার ওজন চার ভরী জা আনুমানিক মূল্য দুই লাখ ৬০ হাজার টাকা, পরে এবং  আমার বসত ঘরে বারান্দা থাকা ৬ বস্তা সিমেন্ট মাথায় করে নিয়ে যায় প্রতিপক্ষরা।
 এ বিষয়ে আরো জানান। স্থানীয় সাবেক মহিলা মেম্বার শিল্পী খাতুন  বলেন  আমি ঘটনা  স্থানে গেলে আমাকে অকথ্য ভাষায় গালিগালাজ করেন এবং আমার উপর হামলা চালান,  বারিক, আমি নিজের চোখে দেখেছি ওরা ২০ থেকে ৩০ জন হবে মনিরুলের ঘর  ভাঙ্গেতে।
 সরোজমিনে এ বিষয়ে সাহেদ ও সবুজের মোড়লের  বাড়িতে গেলে তারা  বাড়ি থেকে পালিয়ে  যায় এবং তাদের মোবাইলে কল দিলে নম্বর টি বন্ধ পাওয়া যায় । তবে তাদের পরিবারের সদস্যরা  জানান আমরা ওদের ঘর বাড়ি ভেঙ্গেছি কিন্তু ট্রাক্টর দিয়ে না  হাতুর ও লোহা রড শাফল দিয়ে ভাঙ্গা হয়েছে। এবং ঘর ভাঙ্গা সত্যতা স্বীকার করেন।
এ বিষয়ে তালা থানার অফিসার ইনচার্জ মেহেদি রাসেল জানান, বিষয়টি নিয়ে তদন্ত চলছে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।